সত্যের খোঁজে নির্ভূল অনুসন্ধানী

অপকা’র উদ্যোগে উখিয়া’র জালিয়াপালং ইউনিয়নে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে ১৬ দিনব্যাপী প্রচারণার আলোচনা সভা

0

কক্সবাজারের উখিয়া উপজেলার জালিয়াপালং ইউনিয়নে অপকা’র উদ্যোগে জালিয়াপালং উচ্চ বিদ্যালয়ের হলরুম প্রাঙ্গণে লিঙ্গ ভিত্তিক সহিংসতা প্রতিরোধে ১৬ দিনব্যাপী দিবস উদযাপন উপলক্ষ্যে বির্তক ও রচনা প্রতিযোগীতা এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বেসরকারী উন্নয়ন সংস্থা অপকা (অর্গানাইজেশন ফর দ্যা পূওর কমিউনিটি এ্যাডভান্সমেন্ট) এর উদ্যোগে এবং কেয়ার বাংলাদেশের এর সহযোগিতায় এবং জার্মান ফেডারেল ফরেন অফিস এর অর্থায়নে সোমবার ৭ই ডিসেম্বর উখিয়া উপজেলার জালিয়াপালং ইউনিয়নের জালিয়াপালং উচ্চ বিদ্যালয় হলরুম প্রাঙ্গণে লিঙ্গ ভিত্তিক সহিংসতার বিরুদ্ধে ১৬ দিন ব্যাপি কর্মশালার আওতায় রচনা ও বিতর্ক প্রতিযোগিতা ২০২১ উদযাপন করা হয়।
এবারের প্রতিপাদ্য “নারী নির্যাতন বন্ধ করি, কমলা রঙের বিশ্ব গড়ি”।
জালিয়াপালং উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত লিঙ্গ ভিত্তিক সহিংসতা উদযাপনের জন্য বিভিন্ন অনুষ্ঠানের (যেমন বিতর্ক প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতা ও আলোচনা সভা) আয়োজন করা হয়। উক্ত বিতর্ক প্রতিযোগিতায় জালিয়াপালং উচ্চ বিদ্যালয় বনাম সোনারপাড়া উচ্চ বিদ্যালয় নবম ও দশম শ্রেণীর শিক্ষার্থীরা অংশ নেয়। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জালিয়াপালং উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব অশোক কুমার পাল,
সোনারপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব মিলন কুমার বড়ুয়া, কেয়ার বাংলাদেশের সিনিয়র প্রজেক্ট অফিসার জনাব সাইফুল ইসলাম, অপকার প্রোগ্রাম ম্যানেজার জনাব আনোয়ার হোসেন চৌধুরী, সোনারপাড়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা জনাবা লুৎফুর নাহার , জালিয়াপালং উচ্চ বিদ্যালয় সহকারী শিক্ষক জনাব মোহাম্মদ শফি উল্লাহ, জালিয়াপালং উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক জনাব মোহাম্মদ ইউনুচ, জালিয়াপালং উচ্চ বিদ্যালয়ের সাবেক ম্যানেজিং কমিটির সদস্য জনাব ফরিদ আহাম্মেদ, অপকার প্রেজেক্ট অফিসার জনাবা মমতাজ বেগমসহ স্কুল পরিচালনা কমিটির সদস্যবৃন্দ ও অপকা’র অন্যান্য সদস্যবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।

বির্তক ও রচনা প্রতিযোগিতা শেষে বিজয়ী দল এবং অংশগ্রহনকারীদের মাঝে পুরষ্কার বিতরন করা হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অপকা’র প্রিভেনশন অফিসার খাইরুল আমিন।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.