আইসিইউ’তে সৌমিত্র চট্টোপাধ্যায়, চলছে প্লাজমা থেরাপি

0 ১২৩

বিনোদন ডেস্কঃ আইসিইউ’তে সৌমিত্র চট্টোপাধ্যায়, চলছে প্লাজমা থেরাপি সৌমিত্র চট্টোপাধ্যায়।ইতোপূর্বে প্রাণঘাতী ক্যান্সারকে জয় করেছিলেন কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়।এবার করোনা ভাইরাসের সঙ্গে লড়ছেন ৮৫ বছর বয়সী বাংলা চলচ্চিত্রের অন্যতম শীর্ষস্থানীয় অভিনেতা।করোনা আক্রান্ত হয়ে কলকাতার বেলভিউ হাসপাতালে ভর্তি রয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। বর্ষীয়ান অভিনেতার শরীরে দিনে ১০ লিটার অক্সিজেন লাগছে বলে জানিয়েছে কলকাতার সংবাদমাধ্যম।

এছাড়া শনিবার (১০ অক্টোবর) বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শে শুরু হয়েছে প্লাজমা থেরাপি। এদিন সৌমিত্র চট্টোপাধ্যায়ের শরীরে কনভালসেন্ট প্লাজমা প্রয়োগ করা হয়েছে।তবে এদিন তার সিটিস্ক্যান করে এবং বুকে তেমন কোনও সমস্যা পাওয়া যায়নি। এখন তার মস্তিষ্কের এমআরআই জরুরি।কিন্তু ‘এজিটেটেড’ থাকার কারণে তা সম্ভব হচ্ছে না বলে জানা গেছে।

শুক্রবার অভিনেতার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে কেবিন থেকে আইসিইউতে স্থানান্তর করা হয়। ৮৫ বছরের বর্ষীয়ান অভিনেতার রক্তচাপ ওঠানামা করছিল,এমনকি কমে গিয়েছিল অক্সিজেনের মাত্রাও।তাই তাকে আইসিইউ’তে স্থানান্তর করে অক্সিজেন সাপোর্টে রাখা হয়। শনিবার তার সামান্য উন্নতি হয়। তাঁর পরিবার জানিয়েছে, সৌমিত্র চট্টোপাধ্যায়ের রক্তচাপ এখন স্বাভাবিক রয়েছে।

তবে চিকিৎসক দলকে ভাবাচ্ছে প্রবীণ অভিনেতার ক্যান্সার-রক্তচাপ-সুগার-সিওপিডির মতো একাধিক কো-মর্বিডিটি। তাঁকে এখন নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।একই সঙ্গে চিকিৎসকরা আশ্বস্তও করছেন, ভয়ের কোনও কারণ নেই।চিকিৎসায় সাড়া দিচ্ছেন তিনি।

বাংলা চলচ্চিত্র জগতের অন্যতম শ্রেষ্ঠ অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়।সিনেমার ‘ফেলুদা’ ও ‘উদয়ণ পণ্ডিত’ তিনি, আবার তিনি সত্যজিৎ রায়ের ‘অপু’ হিসেবেও খ্যাত।করোনা পরিস্থিতির মধ্যে কিছুদিন আগেই শুটিংয়ে যোগ দিয়েছিলেন প্রবাদপ্রতীম এই শিল্পী।পরমব্রত চট্টোপাধ্যায়ের পরিচালনায় সৌমিত্র চট্টোপাধ্যায়ের বায়োপিক ‘অভিযান’র শুটিং সম্পূর্ণ করেছেন।সিনেমাটিতে অল্প বয়সের সৌমিত্রের চরিত্রে অভিনয় করেছেন যিশু সেনগুপ্ত।বেশি বয়সের চরিত্রে সৌমিত্র নিজেও অভিনয় করেন।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.