আট কোটি পঁচিশ লক্ষ টাকা মূল্যের গাঁজার ক্ষেত ধ্বংস করলেন র‍্যাব-৭

0 ১০৭

র‌্যাব-৭ এর অভিযানে রাংগামাটি জেলার কাউখালী থানাধীন যেবাছড়ি এলাকা থেকে আনুমানিক ০৮ কোটি ২৫ লক্ষ টাকা মূল্যের সাম্প্রতিক সময়ে সবচেয়ে বড় গাঁজার ক্ষেত ধ্বংসসহ ০১ জন মাদক ব্যবসায়ী আটক।

র‌্যাব-৭,চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে পার্বত্য রাঙ্গামাটি জেলার কাউখালী থানাধীন যেবাছড়ি এলাকায় কতিপয় মাদক ব্যবসায়ী গাঁজা ক্ষেত হতে গাঁজা সংগ্রহ পূর্বক শুকিয়ে বাজারজাত করার জন্য সংরক্ষন করছে।

উক্ত সংবাদের ভিত্তিতে অদ্য গতকাল  তারিখ র‍্যাব-৭,চট্টগ্রাম এর একটি চৌকষ আভিযানিক দল বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে কতিপয় ব্যক্তি পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা ধাওয়া করে আসামী জ্যোতিমান চাকমা(৩৬),পিতা- রেদু কুমার চাকমা, গ্রাম-যেবাছড়ি,থানা-কাউখলী,জেলা-রাঙ্গামাটি’কে গ্রেফতার করে।

পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীর দেখানোমতে তার চাষকৃত জমি হতে ০১ টি গাঁজার ক্ষেত ধ্বংস করে,আনুমানিক গাঁজা গাছের সংখ্যা ৬,০০০ টি এবং জমি পরিমাণ ০৫ একর। ধ্বংসকৃত গাঁজার আনুমানিক সর্বমোট ওজন ৫,৫০০ কেজি।উদ্ধারকৃত গাঁজার আনুমানিক মূল্য ০৮ কোটি ২৫ লক্ষ টাকা।

এছাড়াও গত ১৯ জানুয়ারি ও ৩০ মার্চ ২০২১ খ্রিঃ তারিখে পার্বত্য খাগড়াছড়ি জেলার লক্ষীছড়ি থানাধীন দুটি পৃথক অভিযান চালিয়ে ২,২৮৮.৫ কেজি গাঁজা উদ্ধারসহ ০২ টি গাঁজার ক্ষেত ধ্বংস করা হয় এবং ০৯ ফেব্রæয়ারি ২০২১ খ্রিঃ তারিখে পার্বত্য রাঙ্গামাটি জেলার কাউখালী থানাধীন ফটিকছড়ি এলাকায় অভিযান চালিয়ে ৮২২ কেজি গাঁজা উদ্ধারসহ ০১ টি গাঁজার ক্ষেত ধ্বংস করা।

উল্লেখ্য যে,র‌্যাব-৭ এর অভিযানের মধ্যে সাম্প্রতিক সময়ে এটি সবচেয়ে বড় গাঁজার ক্ষেত ধ্বংস।গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মাদকদ্রব্য সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে রাঙ্গামাটি জেলার কাউখালী থানায় হস্তান্তর করা হয়েছে।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!