এনজিও সংস্হা সাকসেস ওয়ার্ল্ড ওয়ানের সংস্কৃতি বিভাগের সেক্রেটারি জেনারেল পদে চিত্রনায়িকা শাহনুর।

0 ৮০

সৈয়দ হিটলার আলী,স্টাফ রিপোর্টার, নড়াইলঃ সৈয়দা কামরুন নাহার শাহনূর। তবে শোবিজ জগতে চিত্রনায়িকা শাহনূর নামেই তুমুল জনপ্রিয় তিনি। এছাড়া টিভি নাটক ও বিজ্ঞাপনেও কাজ করেছেন। এনজিও সংস্থা সাকসেস ওয়ার্ল্ড ওয়ানের সংস্কৃতি বিভাগে বাংলাদেশের জেনারেল সেক্রেটারি পদে মনোনয়ন দেওয়া হয়েছে শাহনূরকে। সংস্থাটির প্রতিষ্ঠাতা কুইন নাদিয়া হারিহিরি এই মনোনয়ন দেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে সংস্থাটি জানায়- তারা মনে করে যে, নারীর ক্ষমতায়ন ও মানবাধিকার রক্ষার স্বার্থে কাজ করে যাচ্ছে ঢাকাই চলচ্চিত্রের চিত্রনায়িকা সৈয়দা কামরুন নাহার শাহনূর। তাই তাকে সংস্কৃতি ডিপার্টমেন্টের বাংলাদেশের জেনারেল সেক্রেটারি পদে মনোনয়ন দেওয়া হয়েছে।

ফ্রান্সের রাজধানী প্যারিসে সংস্থাটির সদর দপ্তর থেকে পাঠানো পত্রে বলা হয়, শাহনূরের নেতৃত্বে বাংলাদেশের নারীরা অর্থনৈতিক উন্নয়নে ভূমিকা রাখবে।

চিত্রনায়িকা শাহনূর বর্তমান যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। সাকসেস ওয়ার্ল্ড ওয়ান আফ্রিকার দেশসহ এশিয়াতেও কাজ করছে।

চলতি অভিনেত্রী শাহনূর সরকারি অনুদানে নির্মিত দুটি ছবিতে অভিনয় করেছেন। এরই মধ্যে একটির নাম ‘আশীর্বাদ’। এটি পরিচালনা করছেন মোস্তাফিজুর রহমান মানিক। অন্যটি ‘কাকতাড়ুয়া’, পরিচালনা করছেন ফারুক হোসেন। দুটি ছবির কাজই পুরোপুরি শেষ করেছেন শাহনূর।

চিত্রনায়িকা শাহনূর বলেছিলেন, মুক্তিযুদ্ধভিত্তিক গল্প নিয়ে নির্মিত হচ্ছে এ দুটো ছবি। কাকতাড়ুয়া ছবিতে আমার চরিত্র অনেক বেশি চ্যালেঞ্জিং। এতে অভিনয় করার সময় আমাকে অনেক কষ্ট করতে হয়েছিল। আশীর্বাদে আমি একজন ডাক্তারের চরিত্রে অভিনয় করেছি। এর গল্পটাও দারুণ। আমার বিশ্বাস মুক্তি পেলে ছবি দুটি দেখে দর্শক উপভোগ করবেন।’

এদিকে শাহনূর কাজ শেষ করেছেন রফিক শিকদারের ‘বসন্ত বিকেল’, জাহিদ হোসেনের ‘জীবন যন্ত্রণা’ ছবির কাজও।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!