বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১১:২১ পূর্বাহ্ন

কঠোর লকডাউনে থেমে নেই চট্টগ্রামের নদীপথ গুলো।

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ৯ জুলাই, ২০২১
  • ৩৪ বার পঠিত

রিয়াদুল মামুন সোহাগঃ দেশের এই করোনা লগ্নে চারিদিকে চলছে মৃত্যুর মিছিল।যেখানে সরকারি নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে বিভিন্ন রকমের।দোকানপাট বন্ধ,নদীপথ বন্ধ,দূরপাল্লার বাস চলাচল বন্ধ কিন্তু সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ঠিকই চলছে নদীপথ গুলো।

চট্টগ্রাম-সন্দ্বীপ যাতায়াতের একমাত্র মাধ্যম নৌ-পথ।আর সেই নৌ-পথ বন্ধ থাকার কথা থাকলেও সরকারি নিয়ম-নীতিকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে নৌ-পথ গুলো চলমান।আজ সকাল ১০টা থেকে বিভিন্ন ঘাটে সরেজমিনে গিয়ে দেখা যায়,রোগীর নাম দিয়ে প্রায় সব ঘাট দিয়েই যাত্রী পারাপার করে যাচ্ছেন ঘাট মালিকরা।

কুমিরা-গুপ্তছড়া ঘাট,কাছিয়াপাড়-বাঁশবাড়িয়া ঘাট দিয়ে রোগীর নাম করে প্রতিনিয়তই যাত্রী পারাপার করে যাচ্ছে।যদিও রোগী একজন হলে যাত্রী থাকে ৫জন,রোগী দুইজন থাকলে যাত্রী থাকে ১০জন।প্রতিজন ৫০০টাকা করেই পারাপার করে যাচ্ছে।মাঝে মাঝে কাছিয়াপাড়-বাঁশবাড়িয়া ঘাটে ১০০০টাকা অথবা তারও অধিক পরিমাণে ভাড়া নিয়ে যাত্রী পারাপারের অভিযোগ রয়েছে।

ইতিমধ্যেই উপজেলা সন্দ্বীপেও করোনা পজিটিভ এসেছে ১৪জনের আর এর মধ্যে যাত্রী পারাপার করা ঝুঁকিপূর্ণ বলে মনে করছেন শুসিল সমাজ।যেহেতু চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা বেশি সেখানে চট্টগ্রাম থেকে সন্দ্বীপ যাত্রী আশা কতটুকু যুক্তিসঙ্গত।

সন্দ্বীপবাসীকে করোনার হাত থেকে রক্ষা করতে হলে সরকারি সকল নিষেধাজ্ঞা মেনে চলা অত্যান্ত আবশ্যক।পাশাপাশি চট্টগ্রাম থেকে যাতে কোন যাত্রী আসতে না পারে সেই দিকেও প্রশাসনকে কঠোর ভূমিকা পালন করতে হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Jagroto Chattogram
banglawebs999995