বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১২:৫৭ অপরাহ্ন

করোনায় মারা গেলেন অভিনেতা এস এম মহসীন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ১৯ এপ্রিল, ২০২১
  • ৫৮ বার পঠিত

একুশে পদকপ্রাপ্ত অভিনেতা এস এম মহসীন আর নেই। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রোববার সকাল ৯টার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়াইন্নইলাহি রাজিউন)। বিষয়টি নিশ্চিত করেছেন এস এম মহসীনের ছেলে বাসেদ মহসীন।

মহসীনের মৃত্যুর বিষয়ে ডিরেক্টরস গিল্ডের সভাপতি, জনপ্রিয় নাট্য নির্মাতা ও অভিনেতা সালাউদ্দিন লাভলু বলেন, ‘সকাল ৯টার দিকে মারা গেছেন মহসীন ভাই। করোনায় আক্রান্ত হওয়ার পর মহসীন ভাইকে প্রথমে রাজধানীর হলি ফ্যামিলি হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে শারীরিক অবস্থার অবনতি হলে পরে নেওয়া হয় ইমপালস হাসপাতালে। এ হাসপাতালে তিনি আইসিইউতে ছিলেন। পরে এখান থেকে নেওয়া হয় বারডেমে। আজ চিরবিদায় নিয়ে গেলেন তিনি।’

মঞ্চ ও টেলিভিশন অভিনেতা হিসেবেই পরিচিত এস এম মহসীন। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্য বিভাগ অনুষদের সদস্য, বাংলাদেশ শিল্পকলা একাডেমির ভারপ্রাপ্ত পরিচালক ও জাতীয় থিয়েটারের প্রথম প্রকল্প পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। 

আতিকুল হক চৌধুরী পরিচালিত ‘রক্তে ভেজা’ ও ‘কবর’ এবং মুনীর চৌধুরী পরিচালিত ‘চিঠি’ নাটকে অভিনয় করেছেন এস এম মহসিন। আর ‘পদক্ষেপ’র মধ্য দিয়ে তিনি রেডিও নাটকে আত্মপ্রকাশ করেন।

২০১৮ সালে এস এম মহসীন বাংলা একাডেমির সম্মানিত ফেলোশিপ লাভ করেন। পেয়েছেন শিল্পকলা পদকও৷ অভিনয়ে গুরুত্বপূর্ণ অবদানের জন্য বাংলাদেশ সরকার ২০২০ সালে তাকে একুশে পদকে ভূষিত করে। দীর্ঘদিন তিনি চাকরি করেছেন শিল্পকলা একাডেমিতে। পাশাপাশি শিক্ষকতাও করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Jagroto Chattogram
banglawebs999995