গোমস্তাপুরে রাষ্ট্রীয় মর্যাদা ছাড়া মুক্তিযোদ্ধার দাফন সম্পন্ন

0 ৭০

গোমস্তাপুর উপজেলার চৌডালা বাজার পাড়া নিবাসী বীর মুক্তিযোদ্ধা নসিমুদ্দিন (নসু) গত বৃহস্পতিবার সন্ধ্যায় নিজ বাসভবনে ইন্তেকাল করেন ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর মৃত্যুকালে ৩ ছেলে সহ অসংখ্য গুনগ্রাহী আত্মীয়-স্বজন রেখে গেছেন। তার জানাজার নামাজ চৌডালা জহুর আহমেদ মিয়া বাঘমারা গোরস্থানে শুক্রবার বিকেল ৪ টায় অনুষ্ঠিত হয়।

জানাজায় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা ভারপ্রাপ্ত মুক্তিযোদ্ধা কমান্ডার মিজানুর রহমান , চৌডালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম কিবরিয়া হাবিব, সাবেক চেয়ারম্যান শাহ আলম, আওয়ামী লীগ নেতা ডাক্তার আনসারুল হক ও কয়েস উদ্দিন সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ। উল্লেখ্য যে এই মুক্তিযোদ্ধা কে নিয়ে তার মুক্তি যোদ্ধার নাম অন্তর্ভুক্ত না হওয়ার কারণে বেশ কিছু পত্র পত্রিকায় সংবাদ প্রকাশিত হলে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নজরে আসে।

 

তখন প্রধানমন্ত্রী তাৎক্ষণিক চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজকে মুক্তিযোদ্ধার নাম গেজেটে ভুক্ত করার জন্য নির্দেশ প্রদান করেন এবং আশ্রয়ণ প্রকল্পের একটি বাড়ি প্রদান করার নির্দেশ দেন। জেলা প্রশাসক ২০২০ সালের ১৪ ডিসেম্বর সেই মুক্তিযোদ্ধা কে আশ্রয়ণ প্রকল্পের একটি বাড়ি প্রধানমন্ত্রীর তহবিল থেকে নগদ এক লক্ষ টাকা এবং কিছু উপহার সামগ্রী প্রদান করেন জেলা প্রশাসক। কিন্তু কী কারণে এখন পর্যন্ত তার নাম গেজেটভুক্ত করা হয়নি জানা নেই। গোমস্তাপুর থানার ওসি দিলীপ কুমার দাস বলেন গেজেটে নাম অন্তর্ভুক্ত না হওয়ার কারণে গার্ড অব অনার প্রদান না করে ফিরে যান। এ বিষয়ে গোমস্তাপুর উপজেলা নির্বাহী অফিসার জানান গেজেটের নাম প্রক্রিয়াধীন রয়েছে । নাম অন্তর্ভুক্ত না হওয়ার কারণে রাষ্ট্রীয় সম্মান জানানো হয়নি।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!