চট্টগ্রামের কর্ণফুলীতে স্ত্রীর স্বীকৃতি দাবিতে স্বামীর বাড়িতে অবস্থান।

0 ৪০০,১০৩

চট্টগ্রামের কর্ণফুলী থানাধীন শিকল বাহা এলাকায় স্বামী নিকট স্ত্রীর স্বীকৃতির দাবিতে এক মহিলার অনশন ও অবস্থান কর্মসূচির অভিযোগ পাওয়া গেছে।

চট্টগ্রাম কর্ণফুলী থানাধীন ৩নং পশ্চিম শিকল বাহা ইউনিয়নের চর হাজারীর,৮নং ওয়ার্ডের হাজী আব্দুস সবুরের বাড়িতে গোলাম মোস্তফার মেয়ে রেশমা আক্তার(৩১)স্বামীর নিকট স্ত্রী স্বীকৃতি দাবিতে উক্ত স্থানে ভোর সকাল হতে অবস্থা নিয়েছেন।

এই বিষয়ে রেশমা আক্তারের নিকট বিষয়টি জানতে চাইলে তিনি বলেন,বিগত ২৬শে জুন ২০১৯ সালে চট্রগ্রাম কর্ণফুলী থানার শিকল বাহা ইউনিয়নের হাজী আবদুস সবুরের ছেলে মোর্শেদর সাথে কাজীর সন্মুখে বিবাহ বন্ধনে আবদ্ধ হন।

পরবর্তীতে স্ত্রীর স্বীকৃতি নিয়ে স্বামীর ভিটায় গিয়ে সংসার পাতার কথা জানালে নানা রকম অজুহাত প্রদর্শন করতে থাকে,এরই মাঝে বিভিন্ন সময় নানা ধরনের সমস্যার কথা বলে প্রায় তিন লাখ টাকা হাতিয়ে নেয়।

পরবর্তীতে জানতে পারি আমাদের বিবাহের বিষয়টি গোপন করে পারিবারিক সন্মতিতে অন্যত্র আর একটি বিবাহ করেছেন।এই সব বিষয়ে স্বামী মোর্শেদের কাছে জানতে চায়লে একপর্যায়ে যোগাযোগ বন্ধ করে ফোনে আমাকে বিবাহ পরবর্তী বিশেষ মূহুর্তের ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল করার কথা বলে টাকা দাবী করতে থাকে যার ভয়েস রেকর্ড আমার নিকট আছে।

রেশমা আক্তার আরো জানান,স্বামী মোর্শেদের জন্য আজ পরিবার সমাজের কাছে অপমানিত,আমার একটি ব্যবসা প্রতিষ্ঠান ছিলো তাও বিক্রি করে সেই টাকা তার হাতে তুলে দিয়েছি,এখন আমি সর্বস্বান্ত। আমি স্ত্রীর স্বীকৃতি চাই,তার দ্বিতীয় স্ত্রী থাকলে আমি তার পরিবারের সাথে মিলে মিশে স্ত্রীর অধিকার নিয়ে বাঁচতে চাই।

এই বিষয়ে স্থানীয় মেম্বার মামুন জানান,কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিষয়টি অবহিত হলে মহিলা পুলিশ পাঠিয়ে রেশমা আক্তারকে রাত দশটা নিয়ে যায় এবং বিষয়টি আদালতে সুরহার কথা বলে তার অভিভাবকদের জিম্মায় দিয়ে আসেন।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.