বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১০:৪১ পূর্বাহ্ন

চট্টগ্রাম বাসীর নিঃশ্বাসের নেওয়ার জায়গায় কোন হাসপাতাল করতে দেওয়া হবেনাঃ তোতন

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ১৪ জুলাই, ২০২১
  • ৫৯ বার পঠিত

রিয়াদুল মামুন সোহাগঃ চট্টগ্রামের ঐতিহ্যবাহী সিআরবি-সাতরাস্তার মোড় এলাকায় একটি বেসরকারি সংস্থার সাথে বহুতল হাসপাতাল নির্মাণের চুক্তি করেছে বাংলাদেশ রেলওয়ে পূর্বাঞ্চল কর্তৃপক্ষ।

আর এই চুক্তির বিষয়টি প্রকাশ হওয়ার পর ক্ষোভে ফুঁসে ওঠেছে চট্টগ্রামবাসী ও বিভিন্ন সামাজিক সংগঠন গুলো। চট্টগ্রাম মহানগরীর প্রান কেন্দ্র সিআরবি ও টাইগারপাস পাহাড় ঘেরা এই এলাকাটিকে চট্টগ্রামে প্রবীণ লোকজনেরা চট্টগ্রামের ফুসফুস হিসেবেই গণ্য সবসময় বিবেচনা করে আসছে সমুদ্রবর্তী নদীবেষ্টিত এই পাহাড়ি নগরীটি তার প্রাকৃতিক সৌন্দর্যের জন্যে যুগ যুগ ধরে দেশি-বিদেশি পর্যটক, ঐতিহাসিক, রাজনীতিক প্রশংসা কুড়িয়ে আসছে এলাকাটি।

চট্টগ্রামে এই এলাকাটির আকর্ষণের অন্যতম কেন্দ্র আলোচ্য নৈসর্গিক সৌন্দর্যের প্রকৃতিক অপরূপ ও শতবর্ষী গাছের অবাক চাহনি দুষিত নগরীর মাঝে স্বস্তির নিঃশ্বাস ফেলতে এলাকাটিতে সপ্তাহের সাতদিনই জনসমাগম ঘটে প্রবীন ও সাধরণ মানুষেরের।কেবল প্রাকৃতিক সৌন্দর্যের কারণেই নয় এটি ঐতিহাসিক কারণেও গুরুত্বপূর্ণ অঞ্চল হিসাবে বিবেচনা করে আসছে।

বাংলাদেশ রেলওয়ে পূর্বাঞ্চল কর্তৃপক্ষের এই চুক্তির বিরোধী করে আমরা চট্টগ্রামবাসী নামে একটি সংগঠন গণমাধ্যমে বিকৃতি দিয়েছেন।

আজ (১৩ জুলাই) মঙ্গলবার গণমাধ্যমে বিবৃতিতে আমরা চট্টগ্রামবাসী সংগঠনের আহ্বায়ক এস কে খোদা বলেন, এর আগে রেল কতৃপক্ষ ইউএসটিসি, ইম্পেরিয়াল, ডায়াবেটিস, পাহাড়তলী চক্ষু হাসপাতাল সহ অসংখ্য হাসপাতাল করার চুক্তির মাধ্যমে পরিবেশকে দুষণ মুক্ত রাখা পাহাড় ও কাজ কাটার মাধ্যমে গনবিরোধী সিদ্ধান্ত নেওয়ার পর এখন আবার পুনরায় ইউনাইটেড গ্রুপের সাথে বহুতল হাসপাতাল করার চুক্তির মাধ্যমে চট্টগ্রামবাসীর জীবন রক্ষাকারী নিঃশ্বাস নেওয়ার জায়গাটি আঘাত করেছে রেল কতৃপক্ষ। রেল কতৃপক্ষের পক্ষের হীন এই উদ্দেশ্য অবিলম্বে বাতিল করার জন্য রেল মন্ত্রণালয় ও সরকারের সংশ্লিষ্ট কতৃপক্ষের কাছে জোর দাবী জানাচ্ছি।
তারপরের যদি সংশ্লিষ্ট কতৃপক্ষ গনবিরোধী এই সিদ্ধান্ত প্রত্যাহার না করে চট্টগ্রামে সকল মানুষকে নিয়ে আমরা চট্টগ্রামবাসী সংগঠনের পক্ষ থেকে ঈদের পর কঠোর আন্দোলনের ঘোষণা দিবো।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Jagroto Chattogram
banglawebs999995