জাতির পিতার আদর্শ ধারণ করার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছেন নওফেল।

0 ৩০০,০৬৫

জাতির পিতার আদর্শ ধারণ করার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছেন শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। শুক্রবার(১৯ আগস্ট)কাজেম আলী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে শোকাবহ আগস্ট স্মরণে উদ্যোক্তা চট্টগ্রামের উদ্যোগে শিক্ষার্থীদের মধ্যে ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ বই বিতরণ ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

চট্টগ্রাম মহানগর যুব মহিলা লীগ নেত্রী ও উদ্যোক্তা চট্টগ্রামের প্রতিষ্ঠাতা সোনিয়া আজাদের সভাপতিত্বে এ আয়োজনে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম-৯ আসনের সংসদ সদস্য ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাবেক উপ-অর্থ সম্পাদক হেলাল আকবর চৌধুরী(বাবর),কাজেম আলী স্কুল অ্যান্ড কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ও চকবাজার থানা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন আহমেদ,চকবাজার থানা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আনছার উল হক,১৬ নম্বর চকবাজার ওয়ার্ড কাউন্সিলর নূর মোস্তফা টিনু, মহিলা কাউন্সিলর রুমকি সেনগুপ্ত।সভা সঞ্চালনা করেন উদ্যোক্তা চট্টগ্রামের অ্যাডমিন ইশমাম শাহরিয়ার।

প্রধান অতিথির বক্তব্যে মহিবুল হাসান চৌধুরী বলেন,বঙ্গবন্ধু আমাদের দেশের মাটি ও মানুষকে ভালোবাসতে শিখিয়ে গেছেন।বঙ্গবন্ধু আমাদের একটি স্বাধীন দেশ দিয়ে গেছেন,আর দিয়ে গেছেন তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তার অসমাপ্ত কাজ শেষ করার জন্য তথা ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেশ গড়ার জন্য।

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন,শোককে শক্তিতে পরিণত করে এগিয়ে যেতে হবে আমাদের আগামীর প্রজন্মকে।শিক্ষার্থীরা যদি তার আদর্শ ও চেতনা হৃদয়ে লালন করে দেশ গঠনে যে যার অবস্থান থেকে আত্মনিয়োগ করে তাহলেই তার প্রতি প্রকৃত শ্রদ্ধা জানানো হবে।তিনি সবাইকে জাতির পিতার আদর্শ ও মূল্যবোধ নিজেদের মধ্যে ধারণ করার আহ্বান জানান।

সোনিয়া আজাদ বঙ্গবন্ধুর জীবনীগ্রন্থ থেকে বিভিন্ন উদ্ধৃতি দিয়ে বলেন,বঙ্গবন্ধুর আদর্শ ও স্বপ্নগুলো বাস্তবায়ন করতে পারলেই বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হবে।আলোচনা সভায় উপস্থিত ছিলেন পূর্ব ষোলশহর ওয়ার্ড আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. কফিল উদ্দিন,চট্টগ্রাম মহানগর যুব মহিলা লীগের আহ্বায়ক কমিটির সদস্য ইসরাত জাহান,কানিজ ফাতেমা,নাসরিন সুলতানা,ফাতেমা নাসরিন প্রেমা,নওরিন চৌধুরী ফ্লোরা প্রমুখ।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.