জাতীয় পার্টি সন্দ্বীপ উপজেলার উদ্যোগে পল্লীবন্ধুর ১ম মৃত্যুবার্ষিকী পালন

0 ৯৭

বাদল রায় স্বাধীনঃ সাবেক সফল রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ ১৪ জুলাই বাদ আছর জাতীয় পার্টি সন্দ্বীপ উপজেলা সভাপতি এম এ ছালাম চেয়ারম্যানের উদ্যোগে হরিশপুর ইউনিয়ন পরিষদ মাঠে স্বরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

স্বরণ সভায় জাতীয় পার্টি সন্দ্বীপ উপজেলার সহ- সভাপতি মুফতী মোঃ ইকরাম বলেন, ১৯৮৮ সালে প্রেসিডেন্ট হুসেইন মুহম্মদ এরশাদ ইসলামকে রাষ্ট্রধর্ম ঘোষণা করেন। এ ঘোষণায় বাংলাদেশের মুসলমানের কাছে জনপ্রিয় হয়ে ওঠেন তিনি। এ ছাড়া সরকারিভাবে মসজিদের বিদ্যুতের বিল মওকুফ ও শুক্রবারকে সরকারি ছুটির দিন ঘোষণা করে ধর্মপ্রাণ মানুষের কাছে প্রিয় ব্যক্তিত্বে পরিণত হন।

রাষ্ট্রের বিভিন্ন মৌলিক বিষয়ে ইসলামী নির্দেশনা বাস্তবায়নের চেষ্টা করেছিলেন তিনি। ইতিহাসে স্থান পাবে তার ধর্মপ্রীতি ও ধর্মীয় উদ্যোগের কথা। তিনি ছিলেন মনেপ্রাণে একজন বিশ্বাসী মুসলিম। রাজনীতিতে ধর্মের ব্যবহারের চেয়ে দেশের সর্বত্র ধর্মকে প্রতিষ্ঠা করাই ছিল তার উদ্দেশ্য।

উপজেলা সাংগঠনিক সম্পাদক মাওলানা মোঃ আলাউদ্দিন বলেন,তিনি আলেমদের সম্মান করতেন, ভালোবাসতেন। আলেমদের দোয়া নেয়ার জন্য তিনি ছুটে যেতেন বিভিন্ন মাদ্রাসায়।শুক্রবারকে সাপ্তাহিক ছুটি, ইসলামকে রাষ্ট্রধর্ম, মসজিদ-মাদ্রাসা-মন্দিরে পানি ও বিদ্যুৎ বিল মওফুক করেছিলে।

এ ছাড়া এবতেদায়ি মাদ্রাসার স্বীকৃতি, সরকারি জাকাত বোর্ড ও জাকাত তহবিল গঠন, আলীয়া মাদ্রাসাগুলো এমপিওভুক্ত করা ছাড়াও ইসলাম ও মুসলমানের খেদমতে নানা অবদান রেখেছেন পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ।
স্বরণ সভায় আরো বক্তব্য রাখেন,জাতীয় পার্টি সন্দ্বীপ উপজেলা, অর্থ সম্পাদক মোঃ ইয়াছিন,ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা মোঃ ইউছুপ,যুগ্ন-প্রচার সম্পাদক মোঃ বেলাল,তথ্য ও প্রযুক্তি সম্পাদক মোঃ ইমরান,কৃষি বিষয়ক সম্পাদক আবু তাহের,সদস্য মোঃ রাসেল প্রমুখ।
স্বরণ সভা শেষে পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া মোনাজাত পরিচালনা করেন আল আমিন জামে মসজিদের খতিব মাওলানা মোঃ মাঈন উদ্দিন।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.