সত্যের খোঁজে নির্ভূল অনুসন্ধানী

টঙ্গীবাড়িতে ভুয়া ডাক্তারের চাঁদাবাজির নয়া কৌশল।

0

নানান কৌশলে টঙ্গীবাড়িতে চলছে নিরব চাঁদাবাজি। নতুনভাবে যোগ হয়েছে সাংবাদিক পরিচয়ে ভয়ভীতি দেখিয়ে চাঁদা আদায়। বাল্যবিয়ে, বহুবিবাহ, পরকিয়া, সরকারি রাস্তায় গাছ কর্তন, জমি ভরাট, সম্পত্তির কাগজে সমস্যা থাকলেই টাকা আদায়ে উঠে পরে লাগে সাংবাদিক নামধারী একাধিক গ্রুপ।

স্থানীয়দের সংবাদের ভিত্তিতে জেলার বিভিন্ন স্থান থেকে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজরা ছুটে আসে ঘটনাস্থলে। এসেই ভুক্তভোগীকে ভয়ভীতি দেখিয়ে চাঁদা দাবি শুরু করে।

পরে স্থানীয় সাংবাদিক এসে রফাদফা করে আদায়কৃত টাকা ভাগবাটোয়ারা করে।

সম্প্রতি টঙ্গীবাড়ি উপজেলার মান্দ্রা গ্রামের মোঃ লাভলু মোল্লা ১০টি গাছ কর্তন করে। লাভলু মোল্লার নিকট থেকে একই গ্রামের বিপ্লব শেখ চাঁদা আদায়ের জন্য কয়েক জনের নিকট লাভলু মোল্লার বিস্তারিত ঠিকানা ও মোবাইল নম্বর পাঠায়।

তাদের বলে ফোন করে লাভলুকে ভয় দেখাতে যাতে করে লাভলু মোল্লা বিপ্লবের সাথে যোগাযোগ করে। তাতে বড় অংকের টাকা ওই লোক থেকে বিপ্লব নিতে পারবে।

লাভলু বিপ্লবের কাছের বন্ধু তাই সে সরাসরি কিছু বলবে না। উক্ত ঘটনার রেশ না যেতেই সিদ্ধেশ্বরী বাজারের পাশে কৃষি জমি ভরাট নিয়ে বিপ্লব সিন্ডিকেট টাকা আদায় করতে না পেরে ভিন্ন কৌশলে হাটছে।

স্থানীয়রা জানান, বিপ্লব শেখ মান্দ্রা গ্রামের বাসিন্দা। সিদ্ধেশ্বরী বাজারে অবৈধ একটি ফার্মেসি দিয়ে নিজেকে ডাক্তার পরিচয় দিয়ে অসুস্থ মানুষের সাথে প্রতারনা করে যাচ্ছে।

এমনকি নিজেকে সিনিয়র সাংবাদিক পরিচয় দিয়ে নিয়মিত স্থানীয় কোল্ডষ্টোরে আলু ব্যবসার দালালি করে।

অভিযোগের ব্যাপারে জানতে বিপ্লব শেখ বলেন, এসব ঘটনার সাথে আমি জড়িত নই, একটি পক্ষ আমার বিরুদ্ধে অপপ্রচার করছে।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.