তৃপ্তি বেকারিতে সম্পূর্ণ অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে বিভিন্ন আইটেম

0 ১৪৪

নিজস্ব প্রতিবেদকঃ চট্টগ্রামের পাহাড়তলী হাজীক্যাম্প তৃপ্তি বেকারিতে সম্পূর্ণ অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে বেকারির খাবারের আইটেম সমুহ।এছাড়া শিশুশ্রমের প্রমাণও পাওয়া গেছে।

তৃপ্তি বেকারিতে সরেজমিনে গিয়ে দেখা যায়,খাবারের আইটেম সমূহ তৈরি যারা করছে তাদের কারো হাতে কোন গ্লাভস নেই, মুখে নেই মাস্ক।এছাড়া বিস্কিট, কেক,পাউরুটি এইসব আইটেম তৈরি করে ফ্লোরে রাখা হয় যেখানে কিনা নোংরা।

অনেকগুলো পঁচা ডিম পাওয়া গেছে অনুসন্ধানে, পঁচা ডিমের বিষয়ে জানতে চাইলে তিনি জানান পঁচা ডিম নাকি ফেলে দেওয়া হবে।খাবারের বিভিন্ন আইটেম গুলো খুব নোংরা জায়গায় রাখা হয় বলে অনুসন্ধানে দেখা যায়।

তৃপ্তি বেকারির নেই কোন পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র।শিশুশ্রম আইনগত অপরাধ জানার পরেও সেখানে কাজ করানো হচ্ছে ১০/১২ বছরের বাচ্চাকে দিয়ে যা সরেজমিনে উঠে আসে।ফয়সাল নামের ছেলেটি নিজেই স্বীকার করেছে তার বয়স ১০বছর।

শিশুশ্রম নিষিদ্ধ কিন্তু তৃপ্তি বেকারির মালিক জানান আমি ফয়সাল কে রেখেছি ১ মাস হয়েছে। শিশুশ্রম আইনগত অপরাধ জানার পরেও কেন রাখলেন জিজ্ঞেস করলে এই বিষয়ে কোন জবাব দিতে পারেন নাই মালিক আবু বক্কর ছিদ্দিক।

মহামারীর এই সময়ে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে তৃপ্তি বেকারি চলছে অনায়াসে। এই রকম অস্বাস্থ্যকর পরিবেশে বেকারির খাবারের আইটেম তৈরি করলে জনগণের কপালে দুঃখ ছাড়া আর কি থাকতে পারে।এই বিষয়ে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছেন সাধারণ জনগণ।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.