দৈনিক মাতৃজগত পত্রিকার নির্বাহী সম্পাদক হিসাবে সফল ভাবে এগিয়ে যাচ্ছেন সন্দ্বীপের কৃতি সন্তান রিয়াদুল মামুন সোহাগ।

0 ৭৬৫,১১২

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার নির্বাহী সম্পাদক হিসাবে সফল ভাবে এগিয়ে যাচ্ছেন সন্দ্বীপের কৃতি সন্তান রিয়াদুল মামুন সোহাগ।

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকায় নির্বাহী সম্পাদক হিসাবে সুনামের সাথে কাজ করে যাচ্ছেন চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলার সন্তান রিয়াদুল মামুন সোহাগ।দীর্ঘদিন ধরে তিনি জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকায় কাজ করে যাচ্ছেন।তার দক্ষতা দিয়ে উক্ত পত্রিকায় রয়েছেন অনেকদিন ধরে।

২০০৮ সালে প্রথমে সন্দ্বীপ প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন শুরু করলেও ২০০৯ সালে এসে তিনি চট্টগ্রাম জেলা প্রতিনিধি হিসেবে পদোন্নতি পেয়ে যান।আস্তে আস্তে শুরু হয় তার অগ্রযাত্রা।এরপর ২০১০সালের জানুয়ারি মাসে আবারও পদোন্নতি দিয়ে “চট্টগ্রাম বিভাগীয় ব্যুরো প্রধান” এর দায়িত্ব দেওয়া হয় তাকে।২০১০ সাল থেকে ২০২০সাল পর্যন্ত একটানা চট্টগ্রাম ব্যুরো প্রধানের দায়িত্ব পালন করেন রিয়াদুল মামুন সোহাগ।

এরপর ২০২১সালে জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার সম্পাদক ও প্রকাশক খান সেলিম রহমানের অনুরোধে আবারও পদোন্নতি দিয়ে “সহ-নির্বাহী” সম্পাদক করা হয় তাকে।২০২১ সালের ১লা জানুয়ারী থেকে ৩১শে ডিসেম্বর পর্যন্ত সহ নির্বাহী সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করলেও ২০২২ সালের ১লা জানুয়ারীতে এসে তাকে আবারও পদোন্নতি দিয়ে জাতীয় দৈনিক মাতৃজগত “পত্রিকার নির্বাহী” সম্পাদক হিসাবে পদোন্নতি দেয় কর্তৃপক্ষ।বর্তমানে তিনি “নির্বাহী সম্পাদক” হিসাবে জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকায় কর্মরত আছেন।

এছাড়াও তিনি ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক বাংলাদেশ ক্রাইম সংবাদ পত্রিকার বার্তা সম্পাদক,গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত সাংবাদিক সংগঠন “বাংলাদেশ ক্রাইম সাংবাদিক সংগঠন” এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক,জনপ্রিয় আইপি টেলিভিশন “মাতৃজগত টিভি” র বিভাগীয় পরিচালক হিসাবে কাজ করে যাচ্ছেন।

এই বিষয়ে জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার সম্পাদক ও প্রকাশক খান সেলিম রহমান বলেন,রিয়াদুল মামুন সোহাগ সেই ২০০৮ সালে আমাদের পত্রিকায় কাজ শুরু করেন।কাজ করার পর থেকে তার কাজের গতি দেখে কর্তৃপক্ষ পদোন্নতি দিয়ে আজকের এই পর্যায়ে এসেছে।সম্পুর্ন নিজের চেষ্টায় এবং নিজের দক্ষতায় তিনি এই পর্যায়ে এসেছে।আমি তার উজ্জ্বল ভবিষ্যত কামনা করি।

রিয়াদুল মামুন সোহাগ বলেন,আমি প্রথমেই ধন্যবাদ জানাচ্ছি জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার উপদেষ্টা মন্ডলী ও সম্পাদককে।যারা আমাকে আজকের পজিশনে এনে দাঁড় করিয়েছে।আমি সেই ২০০৮ সাল থেকে কাজ শুরু করেছি এই পত্রিকায়।আমাকে যখন যেই দায়িত্ব দিয়েছে সেই দায়িত্ব পালন করার চেষ্টা করেছি।সবচেয়ে বড় কথা আমি এই এক পত্রিকায় কাজ করে যাচ্ছি।এক জায়গায় বেশিদিন থাকলে যা হয়,হয়তো আমার বেলায়ও তাই হয়েছে।বর্তমানে “নির্বাহী সম্পাদক”এর দায়িত্ব যাতে সঠিকভাবে পালন করে যেতে পারি সেইজন্য দেশবাসীর কাছে দোয়া কামনা করছি।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.