ফৌজদারহাটে ৬৬০০লিটার চোরাই জ্বালানী তেলসহ ২ জনকে আটক করেছে র‍্যাব-৭,চট্টগ্রাম।

0 ৩০০,৬৬৩

চট্টগ্রামে সীতাকুন্ড থানাধীন ফৌজদারহাট এলাকা হতে ৬,৬০০ লিটার চোরাই জ্বালানী তেল উদ্ধারসহ ০২ জন চোরাকারবারী আটক এবং চোরাই তেল পরিবহনে ব্যবহৃত ২টি ট্রাক জব্দ করে র‍্যাব-৭,চট্টগ্রাম।

“বাংলাদেশ আমার অহংকার” এই স্লোগান নিয়ে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন(র‌্যাব)প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোড়ালো ভূমিকা পালন করে আসছে।র‌্যাব সৃষ্টিকাল থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে।

র‌্যাব-৭,চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী,ডাকাত,ধর্ষক,দুর্ধর্ষ চাঁদাবাজ,সন্ত্রাসী,খুনি,ছিনতাইকারী,অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার এবং বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র,গোলাবারুদ ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।

গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-৭,চট্টগ্রাম জানতে পারে যে,কতিপয় চোরাকারবারী চট্টগ্রাম জেলার সীতাকুন্ড মডেল থানাধীন ফৌজদারহাট এলাকায় ঢাকা টু চট্টগ্রাম মহাসড়কের পাকা রাস্তার উপর জাহাজের চোরাই জ্বালানী তৈল ক্রয়-বিক্রয় করছে।

উক্ত তথ্যের ভিত্তিতে গতকাল ২৩শে আগস্ট মঙ্গলবার র‍্যাব-৭ চট্টগ্রামের একটি আভিযানিক দল বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে জাহাজের চোরাই জ্বালানী তেল বহনকারী ২টি ট্রাকসহ ঝালকাঠি জেলার রাজাপুর নারিকেল বাড়িয়ার মৃত আবদুল গনির পুত্র রাজিব হোসেন(২২),লক্ষ্মীপুর জেলার রামগতির শিক্ষাগ্রামের মৃত আবদুল মালেকের পুত্র কবির(২৬)কে আটক করে।

পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে গ্রেফতারকৃত আসামীদের হেফাজতে থাকা ২টি ট্রাক হতে মোট ৩৩ টি তেলের ড্রামে সংরক্ষিত ৬,৬০০ লিটার চোরাইকৃত জ্বালানী তেল উদ্ধারসহ আসামীদের গ্রেফতার করা হয় এবং তেল বহনকারী ট্রাকদুটি জব্দ করা হয়।

গ্রেফতারকৃত আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে,তারা দীর্ঘ দিন যাবৎ চোরাই জ্বালানী তেল অবৈধভাবে সংগ্রহ করে পরবর্তীতে অপেক্ষাকৃত কম মূল্যে পাইকারী ও খুচরা বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত জ্বালানী তেলের আনুমানিক মূল্য ০৫ লক্ষ ৩০ হাজার টাকা।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত আলামত সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম জেলার সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.