বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ১২:৪৮ অপরাহ্ন

বাঁশখালী গুনাগরী ভূমি অফিসের জায়গায় অবৈধ বাজার উচ্ছেদ করলেন যৌথ প্রশাসন।

সরওয়ার আলম চৌধুরী
  • আপডেট টাইম : বুধবার, ১৪ জুলাই, ২০২১
  • ২২ বার পঠিত

বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ চট্টগ্রামের বাঁশখালী উপজেলার কালীপুর ইউনিয়নের (অস্থায়ী) গুনাগরী বাজার ইজারাদার কর্তৃক ইউনিয়ন ভূমি অফিসের জায়গা দখল করে অর্ধশতাধিক দোকান নির্মাণ করে বিভিন্ন ব্যবসায়ীদের কাছে দখল বিক্রি করা অভিযোগ উঠেছে।

অস্থায়ী গুনাগরী বাজার ২০২১-২০২২ সালের ইজারাদার কর্তৃক নতুন করে ভূমি অফিসের জায়গা দখল করে নির্মাণকৃত ৬টি মুরগীর দোকান সহ মুদির দোকান, চায়ের দোকান, পানের দোকান ও মাছের দোকান মিলিয়ে অর্ধশতাধিক অবৈধ দখলকৃত দোকানগুলো উচ্ছেদ করেন উপজেলা প্রশাসন।

বুধবার (১৪ জুলাই) সকাল ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ মাজহারুল ইসলাম চৌধুরীর নেতৃত্ব উচ্ছেদ অভিযানে টিমে সহযোগী ছিলেন, সেনাবাহিনী, থানা পুলিশ। এসময় আরো উপস্থিত ছিলেন, বাঁশখালী চেয়ারম্যান সমিতির সভাপতি ও কালীপুর ইউপি চেয়ারম্যান এড. আ.ন.ম শাহাদত আলম।

অভিযানকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ মাজহারুল ইসলাম চৌধুরীর কাছে ব্যবসায়ীরা অভিযোগ করেন যে, তারা বাজারে নবনির্মিত দোকানগুলো ইজারাদারের কাছ থেকে ৩০ হাজার টাকা করে দাম দখল ক্রয় করেছেন, ইজারাদার হাসান কামালের কাছে সত্য কিনা জানতে চাইলে তিনি (নির্বাহী ম্যাজিস্ট্রেটকে) বলেন, স্যার আমি ২৮ হাজার টাকা করে নিয়ে ব্যবসায়ীদের সুবিধার জন্য সামাসিবল পাম্প সহ পানির ড্রাম স্থাপন করেছি এবং দোকানগুলো নির্মাণ করেছি। কার কাছ থেকে অনুমোদন নিয়ে করেছেন জানতে চাইলে তিনি কোন উত্তর দেন নি, পরে বলেন ইউনিয়ন ভূমি অফিসারের পরামর্শ নিয়ে সামাসিবল পাম্প স্থাপন করেছি আর দোকান সবগুলো আমি করেনি ব্যবসায়ীরা নিজ নিজও কয়েকটি নির্মাণ করেছেন। কোকদন্ডী ইউনিয়ন ভূমি কর্মকর্তা বলেন, বাজার ইজারাদারের সাথে এই ধরণের বিষয়ে কোন আলাপ-আলোচনাও হয়নি।

এসময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ মাজহারুল ইসলাম চৌধুরী বলেন, ভূমি অফিসের জায়গায় বাজার ইজারা দেওয়া হয়নি। ভূমি অফিসের জায়গা দখল করার কোন সুযোগ নেই, পূর্বের ন্যায় বাজার যতটুকু ছিল তাতে বাজার বসবে, ভূমি অফিসের সামনে প্রধান সড়ক দখল করে আপেল-কমলা-আঙুর-পেয়ারা-বরইসহ নানা ফলের দোকানগুলো নিজ নিজ সরিয়ে নিবেন, সিএনজি শ্রমিকদের বলেন আপনারা ভূমি অফিসের জায়গায় গাড়ী রাখবেন না। পরবর্তীতে ভূমি অফিসের জাগায় দখল করে দোকান নির্মাণ, গাড়ী রাখা হলে কঠোরভাবে আইনগত ব্যবস্থা নেওয়া হইবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Jagroto Chattogram
banglawebs999995