বিশ্বে একদিনে মৃত ৯ হাজার,আক্রান্ত ৬ লাখ প্রায়

0 ১১৪

অনলাইন ডেস্কঃ শীতের প্রকোপ বাড়ার সাথে সাথে সারা বিশ্বে করোনাভাইরাসের তাণ্ডব বাড়তে শুরু করেছে।প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর হার।সেই রেশ ধরেই বিশ্বে একদিনে করোনায় নতুন করে মৃত্যু হয়েছে ৮ হাজার ৯২২ জনের।অন্যদিকে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৮১ হাজারেরও বেশি মানুষ।করোনা আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য বলছে,রোববার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ কোটি ৮৪ লাখ ৮৭ হাজার ৭৫৪ জন এবং মৃত্যু হয়েছে ১৩ লাখ ৮৬ হাজার ৩৩৪ জনের। সুস্থ হয়েছেন ৪ কোটি ৪ লাখ ৬৪ হাজার ৩৭৭ জন মানুষ।

পরিসংখ্যান অনুযায়ী করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যুর দিক থেকে শীর্ষে থাকা দেশ যুক্তরাষ্ট্রে।তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১ কোটি ২৪ লাখ ৫০ হাজার ৬৬৬ জন।মৃত্যু হয়েছে ২ লাখ ৬১ হাজার ৭৯০ জনের।দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৯০ লাখ ৯৫ হাজার ৯০৮ জন এবং মারা গেছে ১ লাখ ৩৩ হাজার ২৬৩ জন।তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৬০ লাখ ৫২ হাজার ৭৮৬ জনের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন।মৃত্যু হয়েছে ১ লাখ ৬৯ হাজার ১৬ জনের।

চতুর্থ অবস্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ২১ লাখ ২৭ হাজার ৫১ জন।এর মধ্যে মারা গেছেন ৪৮ হাজার ৫১৮ জন।পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ২০ লাখ ৬৪ হাজার ৭৪৮ জন।এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৫ হাজার ৭৭৮ জনের।প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ২৪ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৪ লাখ ৪৫ হাজার ২৮১ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন।দেশে করোনায় মৃত্যু হয়েছে ৬ হাজার ৩৫০ জনের।আর সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৬০ হাজার ৩৫২ জন।সুস্থ হওয়ার সংখ্যা ৪ কোটি ছাড়িয়েছে।নতুন করে বিধিনিষেধ আরোপ করেছে বিশ্বের বেশ কয়েকটি দেশ।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.