মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ১০:৫৭ অপরাহ্ন

বিশ্বে করোনায় মৃত্যু ২৬ লাখ ছাড়াল

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : রবিবার, ৭ মার্চ, ২০২১
  • ৭৪ বার পঠিত

ডিএমপি নিউজ: করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব।সংক্রমণের তীব্রতা কিছুটা কমলেও বিশ্বব্যাপী প্রতিদিনই করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্তের সংখ্যা বেড়েই চলেছে। রবিবার (৭ মার্চ, ২০২১) সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৬ লাখ ৪৮ জনে। একই সময়ে করোনায় আক্রান্ত সনাক্ত হয়েছে ১১ কোটি ৭০ লাখ ৮১ হাজার ৬৬৮ জন। এছাড়াও আক্রান্ত হয়ে এখন পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ৯ কোটি ২৬ লাখ ৫৫ হাজার ৯৬৭ জন।

করোনাভাইরাসে সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু ঘটেছে যুক্তরাষ্ট্রে।দেশটিতে আক্রান্তের সংখ্যা ২ কোটি ৯৬ লাখ ৫৩ হাজার ৫০ জন। আর মৃত্যু হয়েছে ৫ লাখ ৩৭ হাজার ১১৯ জনের।বিশ্বে আক্রান্ত বিবেচনায় দ্বিতীয় স্থানে রয়েছে ভারত।এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ১২ লাখ ১০ হাজার ৭৯৯ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৫৭ হাজার ৭৯১ জনের।

মৃত্যু বিবেচনায় দ্বিতীয় স্থানে থাকা লাতিন আমেরিকার দেশটি আক্রান্তের দিক দিয়ে রয়েছে তৃতীয় স্থানে।এখন পর্যন্ত দেশিটিতে আক্রান্ত হয়েছে ১ কোটি ৯ লাখ ৩৯ হাজার ৭০৮ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৬৪ হাজার ৪৪৬ জনেরবিশ্বে আক্রান্ত বিবেচনায় চতুর্থ স্থানে রয়েছে রাশিয়া।এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৪৩ লাখ ১২ হাজার ১৫৯ জন এবং মৃত্যু হয়েছে ৮৮ হাজার ৭২৬ জনের।বিশ্বে আক্রান্ত বিবেচনায় ৫ম স্থানে রয়েছে যুক্তরাজ্য।এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৪২ লাখ ১৩ হাজার ৩০৪ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ২৪ হাজার ৪১৯ জনের তালিকায় ফ্রান্স ষষ্ঠ, স্পেন সপ্তম, ইতালি অষ্টম,তুরস্ক নবম ও জার্মানি দশম স্থানে রয়েছে। আর বাংলাদেশের অবস্থান ৩৩তম।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়।দেশটিতে করোনায় প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। ওই বছরের ১৩ জানুয়ারি চীনের বাইরে প্রথম করোনা রোগী শনাক্ত হয় থাইল্যান্ডে। পরে ধীরে ধীরে তা সারা বিশ্বে ছড়িয়ে পড়ে।বাংলাদেশে কোভিড ১৯ রোগে আক্রান্ত ব্যক্তির কথা প্রথম জানা যায় ৮ই মার্চ, ২০২০ সালে এবং প্রথম মৃত্যুটি ঘটে ১৮ই মার্চ,২০২০সালে,করোনাভাইরাসের প্রাদুর্ভাবের প্রেক্ষিতে গত বছরের ৩০ জানুয়ারি বৈশ্বিক স্বাস্থ্য জরুরি অবস্থা ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। সূত্র:ওর্য়াল্ডোমিটার

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Jagroto Chattogram
banglawebs999995