বৃক্ষ রোপণ কর্মসূচি উদ্ভোধনে হুইপ শামসুল হক চৌধুরী এমপি

0 ১৫০

সেলিম চৌধুরীঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে পটিয়াতেও বৃক্ষ রোপণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।
বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশব্যাপী ১ কোটি বৃক্ষ চারা রোপনের কার্যক্রম উদ্বোধন করেন। এর পর চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী পটিয়াতে আনুষ্ঠানিকভাবে বৃক্ষ রোপন কার্যক্রম উদ্বোধন করেন।
দক্ষিণ বন বিভাগ পটিয়া রেঞ্জ ও পটিয়া উপজেলা প্রশাসনের যৌথ উদ্যোগে এ উপলক্ষে ২০ হাজার ৩শ বৃক্ষ চারা রোপনের জন্য বিতরন করা হয়। তার মধ্যে বনজ, ফলজ এবং ওষধি চারা রয়েছে।

বৃক্ষ রোপণ কার্যক্রম উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন পটিয়া উপজেলা চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা জাহান উপমা,  পৌরসভার মেয়র ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশিদ, পটিয়া বনরেঞ্জ কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম, পটিয়া থানার ওসি বোরহান উদ্দিন,

হুইপের বন বিভাগের প্রতিনিধি জিতেন জান্তি গুহ, পটিয়া পৌর আ’লীগ সভাপতি আলমগীর আলম, সাধারণ সম্পাদক এমএনএ নাছির, উপজেলা আওয়ামীলীগ নেতা মুজিবুল হক চৌধুরী নবাব, কাউন্সিলর ইঞ্জিনিয়ার রূপক কুমার সেন, কাউন্সিলর গোফরান রানা, মহিলা কাউন্সিলর ফেরদৌস বেগম, ইয়াছমিন আকতার, বুলবুল আকতার, রবিউল হোসেন রুবেল, যুবলীগ নেতা এনাম মজুমদার, নজরুল ইসলাম, মোঃ মহিউদ্দিন, আবু তৈয়ব সোহেল, নাজমুল সাকের ছিদ্দিকী, পটিয়া পৌরসভা আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ সভাপতি শফিকুল ইসলাম শফি,  আরাফাত শাকিল সহ আরোও অনেকে উপস্থিত ছিলেন।
 
বৃক্ষ রোপণ উদ্বোধনকালে হুইপ সামশুল হক চৌধুরী এমপি বলেন, সামাজিক পরিবেশ  ভারসাম্য রক্ষা করতে হলে প্রতিটি এলাকায় বৃক্ষ রোপনের বিকল্প নেই। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশব্যাপী ১ কোটি বৃক্ষ চারা রোপন করে দৃষ্টান্ত স্থাপন করেছেন। যা আগামী প্রজন্মের জন্য ইতিহাস হয়ে থাকবে। তিনি দলের নেতা কর্মীদের বৃক্ষ রোপণ কর্মসূচি সফল করার আহবান জানান।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.