সত্যের খোঁজে নির্ভূল অনুসন্ধানী

মুমিনুলও বলছেন ‘এটিই দেশের ক্রিকেটের শ্রেষ্ঠ অর্জন’

0

প্রায় ২০ বছরের বেশি সময় ধরে নিউজিল্যান্ডে দফায় দফায় সফর করছে বাংলাদেশ ক্রিকেট দল।বিশেষ করে গত পাঁচ বছরেই এ নিয়ে তৃতীয়বার গিয়েছে টেস্ট সিরিজ খেলতে।কিন্তু তিন ফরম্যাট মিলে নিউজিল্যান্ডের বিপক্ষে তাদের মাটিতে মোট ৩২ ম্যাচ খেলেও কোনো জয় ছিল না বাংলাদেশের।

অবশ্য ঘটেছে অপেক্ষার সমাপ্তি।নিউজিল্যান্ডের মাটিতে ২০২২ সালের প্রথম দিন থেকে শুরু হওয়া ম্যাচটিই জিতে নিয়েছে মুমিনুল হকের দল।তাও কি না পুরো পাঁচ দিন ধরে দাপুটে ক্রিকেট খেলেই ৮ উইকেটের জয় পেয়েছে টাইগাররা।

এ জয়ের মাহাত্ম্য আরও বেড়ে যায় যখন জানা যায়, গত সাড়ে চার বছর ধরে ঘরের মাঠে ১৭ ম্যাচের একটিতেও হারেনি নিউজিল্যান্ড।আর উপমহাদেশের কোনো দলের বিপক্ষে তাদের সবশেষ পরাজয়টি ছিল পাকিস্তানের বিপক্ষে প্রায় এক যুগ আগে।

শুধু তা-ই নয়,খুব একটা ভালো অবস্থায় ছিল না বাংলাদেশ দলও।টি-টোয়েন্টি ফরম্যাটের ব্যর্থতার ধারাবাহিকতা দেখা গেছে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজেও।আশা জাগিয়েও চট্টগ্রাম টেস্টে মিলেছে পরাজয়।পরে বৃষ্টিবিঘ্নিত ঢাকা টেস্টে মূলত আড়াই দিনে হেরেছিল বাংলাদেশ।

এই অবস্থা থেকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের বর্তমান চ্যাম্পিয়নদেরকে তাদেরই ঘরের মাঠে গিয়ে রীতিমতো উড়িয়ে দেওয়া-নিঃসন্দেহে বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে উজ্জ্বল পারফরম্যান্স এটিই।বাংলাদেশের জয়ের পর থেকে বিভিন্ন মাধ্যমেই বলা হচ্ছিল কথাটি।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.