রেলের স্থায়ী গার্ডদের পদোন্নতির পর নতুন নিয়োগের আদেশ আদালতের

0 ২০০,০৫৮

রেলওয়ের গার্ড গ্রেড(২)নিয়োগ সংক্রান্ত মামলায় রায় দিয়েছেন আদালত।মামলার রায়ে আগের নিয়োগ দেওয়া স্থায়ী গার্ডদের পদোন্নতির পর নতুন নিয়োগ দেওয়ার আদেশ দেন আদালত।বুধবার(১৭ আগস্ট)ঢাকা প্রশাসনিক ট্রাইব্যুনাল ১ম দায়রা জজ শেখ ফারুক হোসেনের আদালত এ রায় দেন।

এর আগে গত ১৫ জুন গার্ড(২)নিয়োগের পরীক্ষা স্থগিত আদেশ চেয়ে ঢাকা প্রশাসনিক ট্রাইব্যুনাল ১ম দায়রা জজ শেখ ফারুক হোসেনের আদালতে আব্দুল কাইয়ূম বাদী হয়ে মামলা করেন।এর পরিপ্রেক্ষিতে আদালত পরীক্ষা স্থগিত করেন।পরবর্তীতে রেলের আইনজীবী আদালতকে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ ও পরীক্ষার প্রস্তুতি গ্রহণের বিষয়টি জানালে ১৭ জুন পরীক্ষা নেওয়ার নির্দেশ দিলেও মামলার কার্যক্রম শেষ না হওয়া পর্যন্ত কোনো নিয়োগ না দেওয়ার আদেশ দেন আদালত।

বাদীপক্ষের আইনজীবী সৈয়দ আবদুল্লাহ নাঈম বলেন,রেলে স্থায়ী নিয়োগ থাকা ৪১ জন গার্ডকে ট্রেনিং সম্পন্নের পর পদায়ন না করে আবারও নতুন দেওয়ার বিজ্ঞপ্তি দেয় রেলওয়ে।এর পরিপ্রেক্ষিতে নিয়োগ পাওয়া ওইসব গার্ডদের পক্ষে মামলা করা হয়।

১৯৮৫সালের নিয়োগবিধি বাতিল হলে ২০২০ সালে নতুন বিধি আলোকে ট্রেনিং প্রাপ্তদের পদায়ন না করে, রেল কতৃপক্ষ সরাসরি গার্ড(২)পদে নতুন নিয়োগদান বিজ্ঞপ্তি ও পরীক্ষার তারিখ ঘোষণার ফলে এ মামলা দায়ের করা হয়।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.