সন্দ্বীপে উদ্বোধনের অপেক্ষায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন

0 ১০৩

ইলিয়াস কামাল বাবুঃ জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের জন্য সন্দ্বীপ উপজেলা সদরের প্রাণ কেন্দ্রে
২ কোটি ৪৪ লক্ষ ৫১ হাজার টাকা ব্যয়ে মুক্তিযোদ্ধা কমপ্লক্স ভবন নির্মান কাজ প্রায় শেষ পর্যায়ে।

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রি জননেত্রী শেখ হাসিনার আমলে তার প্রতিনিধি হিসেবে সন্দ্বীপ থেকে নির্বাচিত জাতীয়
সংসদ সদস্য মাহফুজুর রহমান মিতা সন্দ্বীপে ধারাবাহিক উন্নয়নের যে সুচনা শুরু করেছেন তার অন্যতম নিদর্শন হলো মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন।

প্রকল্প বাস্তবায়নকারী সংস্থা এলজিইডি’র অধীনে ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স নাদিম এন্টার প্রাইজ প্রায় দেড়/দু’বছর ধরে ৪ তলা বিশিষ্ট এ সুদৃশ্য ভবনে এর নির্মান কাজ শেষ পর্যায়ে নিয়ে এসেছে,যে ভবনের প্রবেশ মুখেই রয়েছে বঙ্গবন্ধুর মুখায়বের ম্যুরাল।জানা গেছে এ ভবনের নিচ তলা ও দ্বিতীয় তলায় শপিং মল থাকবে।তৃতীয় তলায় অফিস কক্ষ আর চতুর্থ তলায় মসজিদ থাকছে।

এ ব্যাপারে কথা হয়,সন্দ্বীপের সাংসদ মাহফুজুর রহমান মিতা’ র সাথে। তিনি এ প্রতিবেদক কে বলেন ঠিকাদারী প্রতিষ্ঠান নির্মানাধীন এ ভবনটির কাজ শেষ করে সংশ্লিষ্ট দপ্তরকে বুঝিয়ে দিলেই সন্দ্বীপে নব নির্মিত এ মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনটির উদ্বোধনের দিন ক্ষণ ঠিক করা হবে।

উল্লেখ্য,সন্দ্বীপ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের কমান্ডার এবিএম ছিদ্দিকুর রহমান জানান সন্দ্বীপের মুক্তিযোদ্ধাদের দীর্ঘদিনের দাবী ছিলো সন্দ্বীপে মুক্তিযোদ্ধাদের একটি নিজস্ব ভবন নির্মানের।এজন্যে সরকারী বরাদ্ধও ছিলো,কিন্তু স্থান জটিলতায় এতদিন তা
ঝুলে ছিলো। অবশেষে সন্দ্বীপের প্রশাসন তা বাস্তবায়ন করতে পেরেছে,এ জন্যে তিনি প্রধানমন্ত্রি শেখ হাসিনা, সন্দ্বীপের এমপি,উপজেলা চেয়ারম্যান,উপজেলা নির্বাহী অফিসারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.