শনিবার, ১২ জুন ২০২১, ০৮:৫০ অপরাহ্ন

সন্দ্বীপে এসিল্যান্ড মামুনের হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ।

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১ জুন, ২০২১
  • ১০৪ বার পঠিত

নিজস্ব প্রতিবেদকঃ চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলা সহকারী কমিশনার(এসি ল্যান্ড) এর হস্তক্ষেপে বন্ধ হয়েছে একটি বাল্যবিয়ে।রবিবার (৩১ মে) দুপুরে পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডে এই ঘটনা ঘটে।আলতাফ হোসেনের মেয়ে তানজিনার বয়স ১৮বছর পূর্ণ হতে এখনো ৫মাস ১৮দিন কম থাকায় এই বিয়ে বন্ধ করা হয় বলে জানা যায়।

গোপন সংবাদ এর ভিত্তিতে এই বাল্যবিবাহের খবর পেয়ে দৈনিক মাতৃজগত পত্রিকার নির্বাহী সম্পাদক রিয়াদুল মামুন সোহাগ উপজেলা সহকারী কমিশনার মোহাম্মদ মামুন কে ফোন দিয়ে বিষয়টি অবগত করলে উপজেলা সহকারী কমিশনার মোহাম্মদ মামুন বিষয়টি আমলে নিয়ে সাথে সাথে ঘটনাস্থলে যান।আর ঘটনাস্থলে গিয়ে বাল্য বিবাহের সত্যতা পেয়ে বিয়ে বন্ধ করে দেন।পরে কনের বাবা-মায়ের কাছ থেকে মুচলেকা নেয় এলাকাবাসীর উপস্থিতিতে।আর এই ঘটনা ঘটে পৌরসভা ৫ নম্বর ওয়ার্ডের সরুল্লা চৌধুরীর বাড়িতে।

বিয়ের কনে স্থানীয় দ্বীপবন্ধু মুস্তাফিজুর রহমান বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী।এদিকে উপজেলা সহকারী কমিশনারের উপস্থিতির খবর শুনে বর অর্ধেক পথ থেকে ফিরে যায় বলে জানা গেছে।

উপজেলা সহকারী কমিশনার মোহাম্মদ মামুন বলেন, বাল্যবিয়ের সংবাদ পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে তার সত্যতা পাই।বিয়ে বন্ধ করে দেয়া হয়েছে।মেয়ের মা-বাবা মেয়েকে প্রাপ্তবয়স্ক হওয়ার আগে বিয়ে দিবেন না মর্মে মুচলেকা দেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Jagroto Chattogram
banglawebs999995