সন্দ্বীপে ক্যান্সার আক্রান্ত মৃত্যু পথযাত্রীর চিকিৎসায় মানবিক সহায়তা প্রদান করলো ফ্রেন্ডস ইউনিটি ফোরাম অব ইউএই।

0 ১৯৮

বাদল রায় স্বাধীনঃ দীর্ঘ ৮ বছর প্রবাসে থেকে খামারে স্বল্প বেতনে কাজ করে ১ বছর পুর্বে গলায় ক্যান্সার নিয়ে দুবাই ফেরত মুছাপুর ৮ নং ওয়ার্ডের মনাফ সেরাং বাড়ির বাসিন্দা মোঃ হানিফ পিতা -মৃত আবু বক্কর ছিদ্দিক এর চিকিৎসা সেবায় মানবিক সহায়তা নিয়ে এগিয়ে এসেছে ফ্রেন্ডস ইউনিটি ফোরাম অব ইউ,এ,ই নামে একটি সংগঠন।গত ৫ নভেম্বর বিকেলে সন্দ্বীপ কবি আব্দুল হাকিম পাবলিক অডিটোরিয়ামে সন্দ্বীপ সম্মিলিত সামাজিক ঐক্য পরিষদের নবনির্বাচিত কার্য্যনির্বাহী কমিটির জমকালো সংবর্ধনা ও অভিষেক অনুষ্ঠানে সন্দ্বীপের মাননীয় সংসদ সদস্য মাহফুজুর রহমান মিতার হাত দিয়ে স্থানীয় ইউপি মেম্বার জাহাঙ্গীর সহ কয়েকজনেরর হাতে সে ৫০ হাজার টাকার অনুদানের চেক তুলে দেওয়া হয়েছে। পরে তারা অসুস্থ হানিফের পরিবারের কাছে সে চেক হস্তান্তর করেন।এমন একটি অনুষ্ঠানে ফ্রেন্ডস ইউনিটি ফোরাম কে অনুদান হস্তান্তর করার সুযোগ করে দেওয়ায় সন্মিলিত সামাজিক ঐক্য পরিষদের প্রতি ফ্রেন্ডস ইউনিটি ফোরাম কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অসুস্থ হানিফের বাড়িতে সরেজমিনে গিয়ে জানা যায় অসুস্থ এবং প্রায় মৃত্যু পথযাত্রী হানিফের ২ টি মেয়ে ৪ বছরের এক নাবালক ছেলে,স্ত্রী ও মা সহ মোট ৬ জনের বিশাল পরিবার।তার মধ্যে এক মেয়ে এসএসসি পরিক্ষার্থী, অন্যজন ৭ম শ্রেনী পড়ুয়া ও অন্যজন অবুঝ শিশু সহ একজন অসুস্থ বৃদ্ধা মাও রয়েছেন। কিন্তু পরিবারের একমাত্র উপার্জনক্ষ ব্যাক্তি হানিফ নিজেই ঠিক ভাবে শ্বাস নিতে ও কথা বলতে পারছেননা।শরীর শুকাতে শুকাতে এমন ক্ষীন হয়ে গেছে যে, দেখলেই চমকে উঠতে হয়। কিন্তু তার মধ্যেও ডাক্তার শুনাচ্ছেন আশার বানী। মাত্র ৫ থেকে ৬ লক্ষ টাকায় ফিরে পেতে পারেন তিনি সুস্থ জীবন। কিন্তু নিজের নিশ্চিত মৃত্যুর আশংকা জেনেও বিদেশ থেকে নিয়ে আসা সর্ব সাকুল্যে ২ লক্ষ টাকা দিয়ে নিজের সন্তানদের জন্য নিশ্চিত একটি আবাস স্থল রেখে যেতে নিজের চিকিৎসা না করে জন্ম ভিটায় একটি টিনের ঘর তুলে দিলেন তিনি। পরবর্তী প্রজন্মের জন্য যা এ প্রতিবেদকের কাছে নজীর বিহীন ও শ্রেষ্ঠ পিতার সর্বোচ্চ ত্যাগের উদাহরন মনে হয়েছে।

তার পরিবারের সদস্য ও এলাকাবাসীরা কান্না জড়িত কন্ঠে বলেন এক দিকে পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যাক্তি মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন অন্যদিকে পরিবারের বাকি ৫ সদস্যের ক্ষুধা নিবারন চরম অনিশ্চয়তায় পতিত হচ্ছে। তার মধ্যে ফ্রেন্ডস ইউনিটি ফোরাম অব ইউএই তার চিকিৎসার জন্য ৫০ হাজার টাকা সহযোগিতা করায় তারা আশার আলো দেখতে শুরু করেছেন।এগিয়ে আসছে তাদের দেখাদেখী অন্য সংগঠন ও বিত্তশালী ব্যক্তিরাও।এজন্য তারা ফ্রেন্ডস ইউনিটি ফোরাম অব ইউএই এর নিকট ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।এবং দ্রুত তার চিকিৎসার জন্য সব ধরনের মানবিক মানুষ ও মানবিক সংগঠন গুলোকে এগিয়ে আসার আহব্বান জানান।

হানিফের চিকিৎসার জন্য কেউ সহযোগিতা প্রদান করতে চাইলে রোগীর স্ত্রী ফারহানার -01815357806 ও 01826067690 নাম্বার এবং পুর্ব সন্দ্বীপ ইসলামিয়া দাখিল মাদ্রাসার ছাত্র রোগীর ফুফাত ভাই এর
01891641854 বিকাশ নাম্বারে বিকাশ করুন। মনে রাখবেন আপনার সামান্য সহযোগিতায় বেঁচে যেতে পারে হানিফের প্রান।৩ বেলা অন্নের সংস্থান নিশ্চিত হতে পারে বাকি ৫ জন সুস্থ মানুষেরও।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!