সন্দ্বীপে জন্মাষ্টমী পরিষদের সন্মেলনে গঠিত কমিটিকে অনুমোদন না দেয়ার অভিযোগে সংবাদ সন্মেলন।

0 ১০০

রহিম মোহাম্মদ,সন্দ্বীপঃ সনাতনী সম্প্রদায়ের একতা অক্ষুন্ন রাখার স্বার্থে কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে সম্মেলনে ঘোষিত জন্মাষ্টমী পরিষদ,সন্দ্বীপ উপজেলা কমিটির নবনির্বাচিত নেতৃবৃন্দের যাবতীয় কাজে সংশ্লিষ্টদের সহযোগিতার দাবী জানিয়েছেন এ কমিটির সাধারন সম্পাদক নারায়ন চন্দ্র মজুমদার। ২৩ আগস্ট সোমবার বিকালে সন্দ্বীপ প্রেস ক্লাবে আয়োজিত এক জনাকীর্ণ সংবাদ সন্মেলনে তিনি পরিষদের দুলাল-নারায়নের নেতৃত্বে নতুন পূর্ণাঙ্গ কমিটি গঠনসহ আসন্ন জন্মাষ্টমী উদযাপন কাজে প্রস্তুতি নিতে উপদেষ্টা পরিষদ ও নির্বাচন কমিশনকে সহযোগিতা প্রদানের অনুরোধ জানান।

লিখিত বক্তব্যে তিনি আরো বলেন, “সনাতনী সমাজকে দ্বিখণ্ডিত ও এ সমাজের ভাবমূর্তিকে কলুষিত এবং প্রশ্নবিদ্ধ করতে গত ১৮ জুন অনুষ্ঠিত জন্মাষ্টমী পরিষদের সম্মেলনে কাউন্সিলরদের মতামতকে উপেক্ষা করে মনগড়া আরেকটি কমিটিকে প্রতিষ্ঠিত করতে একটি মহল ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। সম্মেলনে গঠিত কমিটির অনুমোদনে তালবাহানা দেখে উপদেষ্টা কমিটির ৪৫ সদস্যের মধ্যে ২৮ জন সদস্য ঘোষিত নতুন কমিটির নেতা দুলাল-নারায়নকে অনুমোদন ও সহযোগিতা করতে প্রধান উপদেষ্টা ও নির্বাচন কমিশনকে অনুরোধ জানিয়ে পত্র দেন। কিন্তু ফলাফল কিছুই হয়নি দেখে আহত হয়েছেন তারা।

ইতোমধ্যে ষড়যন্ত্রকারীরা সভাপতি হিসেবে দুলাল চন্দ্র বণিকের নাম বহাল রেখে সাধারন সম্পাদক হিসেবে আমার নাম বাদ দিয়ে অপর একজনের নাম উল্লেখ করে একটি মনগড়া কমিটি গঠন করেছে। উক্ত পকেট কমিটিটি চট্টগ্রাম উত্তর জেলার বিলুপ্ত কমিটি দ্বারা অনুমোদন নিয়ে সন্দ্বীপে অবৈধভাবে কার্যক্রম চালিয়ে যাচ্ছে।এ অবৈধ কমিটি অনুমোদনে সাবেক একজন উপদেষ্টা, সভাপতি দুলাল চন্দ্র বণিক এবং সাবেক সাধারন সম্পাদক নরোত্তম গোস্বামী জড়িত রয়েছেন।”

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডাঃ সুবাস চন্দ্র শীল, চন্দন কুমার,নরোত্তম বনিক,গোপাল ভট্টাচার্য,সমীর ভৌমিক,রবি মজুমদার, অরুন দে, টিটু সোম, তপন মজুমদার প্রমূখ।

সংবাদ সম্মেলনে আনিত অভিযোগের বিষয় জানতে চাইলে সেই কমিটির সহ-সভাপতি নরোত্তম গোস্বামী বলেন, “আমাদের কমিটি বৈধ কারন আমরা জেলা কমিটি থেকে অনুমোদন এনেছি।সন্দ্বীপ উপজেলা প্রশাসনকে অনুমোদিত কমিটি জমা দিয়ে আমরা আমাদের কার্যক্রম শুরু করেছি। যারা সংবাদ সম্মেলন করেছে তারা বিভ্রান্তি ছড়াচ্ছে”।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.