সন্দ্বীপে প্রাথমিক শিক্ষা কর্মকর্তার উদ্যোগে তৈরি “শিশু স্বর্গ” ও ইন্টারএ্যাকটিভ ক্লাশ রুম উদ্বোধন

0 ১৫৯

এম এ হাশেম, সন্দ্বীপ: সন্দ্বীপ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের আওতাধীন উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ মাইন উদ্দিন স্যারের-স্বপ্নের কারিশমা ইনোভেটিভ আইডিয়া “শিশু স্বর্গ” ও থানা উন্নয়ন সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ইন্টারএ্যাকটিভ হোয়াইটবোর্ড সম্বলিত স্মার্ট ক্লাস রুম শুভ উদ্বোধন করা হয়েছে। উক্ত শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মাননীয় সাংসদ আলহাজ্ব মাহফুজুর রহমান মিতা এমপি। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান মাষ্টার শাহজাহান বিএ। উপজেলা নির্বাহী অফিসার বিদর্শী সম্বৌধী চাকমা। উপজেলা ভাইস চেয়ারম্যান মাঈন উদ্দিন মিশন।

এ সময় আরো উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন্নেছা চৌধুরী জেসী,সন্দ্বীপ থানার অফিসার ইনচার্জ বশির আহম্মেদ খান, উপজেলা আওয়ামীলিগের সাবেক দপ্তর সম্পাদক আবু তাহের ডেলটা। উপজেলা যুবলীগ সভাপতি ছিদ্দিকুর রহমান সহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ক্লাস্টার, সাব-ক্লাস্টার প্রতিনিধি ও প্রাথমিক বিদ্যালয়ের সকল প্রধান শিক্ষকগণ উপস্থিত ছিলেন।সন্দ্বীপে এ প্রথম প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ মাইন উদ্দিন স্যারের উদ্যোগে নব নির্মিত ইনোভেটিভ আইডিয়ায় “শিশু স্বর্গ” তৈরি করলেন।

প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ মাঈন উদ্দিন বলেন, উপজেলার শিক্ষা অফিস সহ বিভিন্ন দপ্তরে আসা সেবা গ্রহীতারা শিশু সন্তান নিয়ে আসার কারনে দীর্ঘ সময় অবস্থান করলে শিশুরা তাদের শিশু সুলভ আচরনে পিতা মাতাকে বিরক্ত করে কাজে ব্যাঘাত ঘটান। এই “শিশু স্বর্গ” নির্মানের ফলে ওনাদের শিশু সন্তানদের এখানে রেখে প্রয়োজনীয় কাজ সারতে পারবেন। এবং শিশুরাও ব্যতিক্রম আনন্দ উপভোগ করবে এখানে স্থাপন করা বিভিন্ন খেলনা সামগ্রীর মাধ্যমে। এটি আমার জানামতে বাংলাদেশে প্রথম এবং আমার ব্যক্তিগত আইডিয়া দিয়ে তৈরি। আমি চাই এই শিশু স্বর্গ সন্দ্বীপে প্রতিটি বিদ্যালয়ে নির্মিত হবে এবং এটার প্রতিফলন সারা দেশে ছড়িয়ে পড়ুক। অন্যদিকে অামন্ত্রিত অতিথিরাও শিক্ষাবান্ধব সরকারের, সন্দ্বীপ উপজেলা শিক্ষা অফিসারের এ আয়োজন দেখে অনেক উচ্ছাস প্রকাশ করে ওনার এই ইনোভেটিভ আইডিয়ার ব্যপক প্রশংসা করেন।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.