সন্দ্বীপে যুব কর্মসংস্থান সৃষ্টির লক্ষে রিকল প্রজেক্ট এসডিআই কর্তৃক লবি ও এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত।

0 ৯২

সন্দ্বীপে রিকল ২০২১ প্রজেক্ট এসডিআই’র উদ্যোগে ও অক্সফ্যাম ইন বাংলাদেশের সহযোগিতায় যুব কর্মসংস্থান সৃষ্টির লক্ষে লবি ও এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে।

৩ জানুয়ারী এসডিআই আঞ্চলিক প্রশিক্ষন কেন্দ্রে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন রিকল প্রজেক্টের প্রকল্প সমন্বকারী শ্যামল রায়।সভার উদ্বোধক ছিলেন এসডিআই এর আঞ্চলিক ব্যবস্থাপক হারুন অর রশিদ।

বিশেষ অতিথি ছিলেন যুব উন্নয়ন অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা শামসুল আলম,সন্দ্বীপ প্রেসক্লাবের সহ-সভাপতি সাইফুল ইসলাম ইনসাফ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশিষ্ট ব্যবসায়ী হাজী মোদাচ্ছের আহম্মেদ এবং উদ্যোক্তা ও দৃষ্টি প্রতিবন্ধী হাফেজ মাহফুজ,ইয়ুথ গ্রুপ সদস্য মোঃ মনির,মোঃ জাহিদ প্রমুখ।অনুষ্ঠানে সঞ্চালকের দায়িত্ব পালন করেন ফিল্ড ফ্যাসিলিটেটর ইসমাঈল ফরিদ।

বক্তারা বলেন দক্ষ যুব শক্তি তৈরির জন্য প্রশিক্ষনের কোন বিকল্প নেই।কারিগরি জ্ঞান থাকলে সহজে উদ্যোক্তা হওয়া যায়।কারন কারিগরি জ্ঞান থাকলে এখন স্বল্প সুদে পুঁজি সহায়তা দেওয়ার মতো অনেক প্রতিষ্ঠান আছে।অন্যদিকে বর্তমান চাকুরী পাওয়া খুবই কষ্ট তাই সন্দ্বীপে সাব মেরিন ক্যাবলের মাধ্যমে বিদ্যুতায়নের ফলে কাজ করার অনেক ক্ষেত্র তৈরি হয়েছে।তৈরি হবে শিল্প কারখানাও সে বিষয়টি মাথায় রেখে রিকল প্রজেক্ট এ পর্যন্ত ৩ শতাধীক যুবককে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষন দিয়েছে এবং তাদের প্রায় ৫০ ভাগ এখন স্বনির্ভর বা কর্মক্ষেত্রে যুক্ত হয়েছে।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!