সন্দ্বীপ উপজেলাকে ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষণা।

0 ৪৫৫,৪৬২

“আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সন্দ্বীপ উপজেলায় প্রধাানমন্ত্রী শেখ হাসিনা কৃর্তৃক আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ‘ক’ শ্রেণীরর ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৪র্থ পর্যায়ের(২য় ধাপ)জমিসহ গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন ও উপজেলাকে ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার সকাল ১০ টায় গণভবন থেকে সরাসরি সরকারের আবাসন কর্মসূচি আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় সারাদেশে ৭০টি উপজেলার গৃহ ও ভূমিহীন পরিবারকে ১৮ হাজার ৫৬৬টি বাড়ি হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সন্দ্বীপ উপজেলা বেগম ফজিলাতুন্নেছা মুজিব কনফারেন্স রুম থেকে ভিডিও কনফারেন্সে ভূমিহীন সহ সরাসরি যুক্ত করা হয়।উপজেলা নির্বাহী অফিসার রিগ্যান চাকমার সভাপতিত্বে উপজেলা পরিষদ থেকে জমি সহ ঘর প্রদান করা হয়।

এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন,সন্দ্বীপ উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম আনোয়ার হোসেন,উপজেলা ভাইস চেয়ারম্যান ওমর ফারুক, মহিলা ভাইস চেয়ারম্যান হালিমা বেগম,সহকারী কমিশনার(ভূমি)তাসফিক সিফাত উল্ল্যাহ,উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলাউদ্দিন বেদন,সন্দ্বীপ থানার ওসি তদন্ত জাকির হোসেন,উপজেলা এলজিইডি প্রকৌশলী আবদুল আলীম,উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান এবং উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য এ উপজেলায় মোট ৯২৩ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের বিপরীতে ১০৪০ জন।ভূমিহীন ও গৃহহীন পরিবার কে পুর্ণবাসন করা হয়।এবং সন্দ্বীপ উপজেলাকে গৃহহীন-ভূমিহীন মুক্ত ঘোষণা করা হয়।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!