সন্দ্বীপ উপজেলা আওয়ামী যুবলীগের উদ্যোগে জাতীয় শোক দিবসের বিভিন্ন কর্মসূচী পালন

0 ১৪৩

বাদল রায় স্বাধীনঃ সন্দ্বীপ উপজেলা আওয়ামী যুবলীগের উদ্যোগে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী,স্বাধীন বাংলাদেশের স্থপতি,দক্ষিন এশিয়ার লৌহমানব বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তথা তার পরিবারের বর্বরোচিত হত্যা দিবস এবং জাতীয় শোক দিবস বা শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন,কালো ব্যাচ ধারন,আলোচনা সভা,দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।এবং শ্রদ্ধাভরে স্মরন করা হয়েছে বঙ্গবন্ধুর সাথে শাহাদাৎ বরন কারী সকল শহীদদের।

সকালে শহীদ মিনারে শ্রদ্ধান্জলী প্রদানের সময় উপজেলা আওয়ামী যুবলীগের সংগ্রামী সভাপতি ও তরুন প্রজন্মের আইকন ছিদ্দিকুর রহমান বলেন এ দিনটি আমাদের জন্য ব্যাপক অর্থবহ।কারন যার জন্ম না হলে আমরা একটি লাল সবুজের স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশ পেতামনা সেই মহান নেতাকে এই দিনে স্ব-পরিবারে হত্যা করা হয়েছিলো।কিন্তু যতদিন যূবলীগ থাকবে ততদিন বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ বিশ্বের মাঝে উচু অবস্থানে থাকবে। তার জন্য যুবলীগ সদা তৎপর।

এরপর আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সন্দ্বীপের সাড়ে চার লক্ষ মানুষের অভিবাবক সাংসদ মাহফুজুর রহমান মিতা।অন্যান্যদের মধ্যে উপজেলা যুবলীগ নেতা জিল্লুর রহমান,মোঃ সাইফুল ইসলাম ছানু,পৌরসভা আওয়ামীলিগ সভাপতি শাকিল উদ্দিন খোকন,মাকছুদের রহমান জাবেদ,থানা যুবলীগের সদস্য আব্দুল মন্নান রানা সহ উপজেলা যুবলীগ,পৌরসভা যুবলীগ ও ওয়ার্ড যুবলীগের সর্বস্তরের সদস্যবৃন্দ।

আলোচনা সভায় শুভেচ্ছা বক্তব্যে উপজেলা আওয়ামী যুবলীগের সাধারন সম্পাদক মাকছুদের রহমান বলেন
১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকরা স্ব-পরিবারে এ মহান নেতাকে হত্যা করে এদেশে কালো অধ্যায়ের রচনা করে। ঘাতকরা মনে করেছিলো বঙ্গবন্ধুকে হত্যা করে এদেশের আওয়ামী রাজনীতি বন্ধ করে দেবে।কিন্তু তাদের সেই স্বপ্ন বাস্তবে রূপ নেয়নি।বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সেই স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে যুবলীগ প্রয়োজনে বার বার রাজপথে নামবে।

আলোচনা সভা শেষে দোয়া ও মিলাদ মাহফিল পরিচালনা করেন মুছাপুর ৭ নং ওয়ার্ড আওয়ামীলিগ সভাপতি মোঃ আনোয়ার হোসেন।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.