মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ১০:৪১ অপরাহ্ন

সন্দ্বীপ প্রবাসী ঐক্য পরিষদ দুস্থের সেবায়,শিক্ষার্থীর সহায়

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ১২ মার্চ, ২০২১
  • ৬৭ বার পঠিত

সন্দ্বীপ প্রতিনিধিঃ দুর্গম দ্বীপে শিশু-কিশোরদের পড়ালেখায় যখন নানা বাধা তখনই আশার আলো হয়ে এসেছে একটি সংগঠন। প্রয়োজনীয় শিক্ষা উপকরণের সঙ্গে দিয়েছে বৃত্তি। কিংবা টাকার অভাবে যখন কোনো বাবা মেয়ের বিয়ে নিয়ে সংকটে, সেখানেও সহায়তার হাত বাড়িয়েছে তারা। এভাবেই সুবিধাবঞ্চিত শিশু, অসহায় মানুষের জন্য নানা কর্মসূচি নিয়ে কাজ করে যাচ্ছে ‘ সন্দ্বীপ প্রবাসী ঐক্য পরিষদ’। চট্টগ্রামের দ্বীপ উপজেলা সন্দ্বীপের এই অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠনটি গত ৩ মার্চ পথচলার চতুর্থ বর্ষ পূর্ণ করেছে। ২০১৭ সালে এর যাত্রা শুরু হয়।

দরিদ্রদের মাঝে খাবার ও কম্বল বিতরণ, ক্যান্সার আক্রান্ত রোগী ও অগ্নিদগ্ধদের সহযোগিতা-স্বাবলম্বীকরণসহ নানা কাজে জড়িত সংগঠনটি। এরই মধ্যে তারা অসহায় মানুষের জন্য অর্ধকোটি টাকা ব্যয় করেছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। চতুর্থ বর্ষপূর্তি উপলক্ষে সম্প্রতি সন্দ্বীপের কালাপানিয়া দিঘী তেমাথাস্থ বাজারে দিনব্যাপী কর্মসূচি পালন করা হয়। এতে সংগঠনের সিনিয়র উপদেষ্টা ডাঃ রফিকুল ইসলাম হাওলাদারের সভাপতিত্ব প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-কালাপানিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলীমুর রাজী টিটু। বিশেষ অতিথি ছিলেন- ডাঃ মোজাম্মেল হোসেন, মনিরুজ্জামান আরমান, মোরশেদুল হক আসফি, আলোকিত বাংলাদেশ পত্রিকার সন্দ্বীপ প্রতিনিধি মোঃ আলী হোসেন। অনুষ্ঠানে সংগঠনের দাতা, উপদেষ্টামন্ডলী, কার্যকরী ও সাধারণ সদস্যরা উপস্থিত ছিলেন।

এদিন কালাপানিয়া হেদায়েতুল ইসলাম মাদ্রাসার ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা উপকরণ এবং একজন তরুণীর বিয়ের জন্য নগদ ১০ হাজার টাকা সহায়তা তুলে দেওয়া হয়। এছাড়া প্রবাসী ঐক্য পরিষদ কর্তৃক সারিকাইত ইউনিয়নে ১০ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত মসজিদের জন্য ১০ হাজার টাকা আর্থিক অনুদান প্রদান করে আজিমপুর কাইয়াপাড়া সামাজিক সংগঠন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলওয়াত করেন হাফেজ মোঃ আশ্রাফ। পরে জাতীয় সংগীত পরিবেশন, সংগঠনের লোগো ও থিমসং উন্মোচন করা হয়। শুভেচ্ছা বক্তব্য রাখেন-সংগঠনের অর্থ সম্পাদক আবুল হাশেম। তিনি পরিষদের প্রতিষ্ঠাতা ও সভাপতি বেলাল উদ্দীন বিপ্লবসহ কার্যকরী পরিষদের সকলকে সাধুবাদ জানান। এরপর সংগঠনের অর্ধকোটি টাকার আয়-ব্যয়ের হিসাব তুলে ধরেন। বক্তব্য দেন-মীর আফছার সহ অন্যান্যরা। সামাজিক ও মানবিক কাজে অনুপ্রাণিত করার জন্য বিভিন্ন সংগঠনকে প্রবাসী ঐক্য পরিষদের পক্ষ থেকে সম্মাননা স্মারক দেওয়া হয়।
সমাপনী বক্তব্যে ডাঃ রফিকুল ইসলাম হাওলাদার বলেন, “অসহায় মানুষের জীবন পরিবর্তনে এগিয়ে এসেছে সন্দ্বীপ প্রবাসী ঐক্য পরিষদ। যারা এই সংগঠনের সাথে সম্পৃক্ত থেকে সব সময় সহযোগিতা করছেন সকলের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করছি।” অনুষ্ঠান আয়োজনে সহযোগিতা করেন, প্রবাসী ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক ইসমাইল হোসেন রাজু, শিক্ষা বিষয়ক সম্পাদক ওমর ফারুক, তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক রাহাত রায়হান, প্রবাসী বিষয়ক সম্পাদক ইমরান হোসেন ফয়সাল সহ প্রমুখ। পরে কালাপানিয়া হেদায়েতুল ইসলাম মাদ্রাসা প্রাঙ্গণে ছাত্র-ছাত্রীদের নিয়ে সবাই মধ্যাহ্নভোজে অংশ নেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Jagroto Chattogram
banglawebs999995