সাংবাদিকের ওপর হামলার ঘটনায় সৃষ্ট সংকটের শান্তিপূর্ণ সমাধান

0 ৫১০,২৬৭

যমুনা টেলিভিশনের দুই সাংবাদিক আল আমিন সিকদার ও সৈয়দ আসাদুজ্জামান লিমনের ওপর চট্টগ্রাম আদালত এলাকায় হামলার ঘটনায় সাংবাদিক ও আইনজীবীদের মধ্যে সৃষ্ট সংকটের শান্তিপূর্ণ সমাধান হয়েছে।বৃহস্পতিবার(২৫ আগস্ট)বিকেলে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ে আইনজীবী সমিতি ও সাংবাদিক নেতৃবৃন্দের মধ্যে অনুষ্ঠিত বৈঠকে ঘটনার জন্য দুঃখ প্রকাশ করে ভবিষ্যতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি হবে না বলে আশ্বস্ত করেন আইনজীবী নেতারা।

 

জেলা আইনজীবী সমিতির সভাপতি আবু মোহাম্মদ হাশেম বলেন,সাংবাদিক ও আইনজীবীরা একে অন্যের পরিপূরক।এই দুই পেশাজীবী সংগঠনের মধ্যে কখনো কোনো বিরোধ ছিল না,এখনও নেই।আদালত ভবন এলাকায় সংঘটিত ঘটনা সম্পূর্ণ অনাকাঙ্ক্ষিত।এ ঘটনার জন্য আমরা দুঃখ প্রকাশ করছি।সব ভুল বোঝাবুঝি নিসরন হয়ে ভবিষ্যতেও আমাদের মধ্যে সৌহার্দপূর্ণ সম্পর্ক বজায় থাকবে- এ প্রত্যাশা রাখছি।

চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলী আব্বাস বলেন,আইনজীবীদের সঙ্গে সাংবাদিকদের সম্পর্ক দীর্ঘদিনের।আগামীতে এ ধরনের কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা যাতে না ঘটে এজন্য সাংবাদিক ও আইনজীবীদের সতর্ক থাকতে হবে।

আইনজীবী সমিতির নেতাদের ধন্যবাদ জানিয়ে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী বলেন,কেউ যেন সামাজিক যোগাযোগ মাধ্যমে কোনো উস্কানিমূলক বিদ্বেষ না ছড়ায় এ বিষয়ে আমাদের সবাইকে সতর্ক থাকতে হবে।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম বলেন,আদালত এলাকায় সাংবাদিক ও আইনজীবীদের মধ্যে ঘটে যাওয়া অপ্রত্যাশিত ঘটনায় সৃষ্ট সংকট নিরসনের এ উদ্যোগ আগামীতে দুই পেশার জন্য ইতিবাচক ভূমিকা রাখবে।

আইনজীবী ও সাংবাদিকদের মধ্যে সৃষ্ট সংকট শান্তিপূর্ণ ভাবে নিরসন হওয়ায় আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এএইচএম জিয়াউদ্দীন সকলকে ধন্যবাদ জানান।ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি না ঘটে এজন্যে তিনি সবাইকে সতর্ক থাকার অনুরোধ জানান।

বৈঠকে সাংবাদিক উপস্থিত ছিলেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি কলিম সরওয়ার,প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ,চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সিনিয়র সহ-সভাপতি রতন কান্তি দেবাশীষ,সহ-সভাপতি অনিন্দ্য টিটো,যুগ্ম-সম্পাদক সবুর শুভ,চট্টগ্রাম টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি নাসির উদ্দিন তোতা,বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্ম-মহাসচিব তপন চক্রবর্তী,নির্বাহী সদস্য আজহার মাহমুদ,চট্টগ্রাম ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক রাজেশ চক্রবর্তী,টিভি ক্যামেরা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি শাফিক আহমেদ সাজিব,সিইউজের টিভি ইউনিট প্রধান মাসুদুল হক,সিইউজে সদস্য সরওয়ার কামাল,আল আমিন সিকদার,আসাদুজ্জামান লিমন, যমুনা টিভির রিপোর্টার শহীদুল সুমন প্রমুখ।

আইনজীবী সমিতির সমিতির সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ শফিক উল্লাহ,সহ-সাধারণ সম্পাদক এরশাদুর রহমান রিটো,সদস্য অ্যাডভোকেট শাহেদুল হক,অ্যাডভোকেট ইসহাক আহমেদ প্রমুখ বৈঠকে উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.