স্বাভাবিক অবস্থায় ফিরছে দুবাই

0 ৯৭

সংযুক্ত আরব আমিরাতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৪৬ হাজার পাঁচশ ৬৩ জন এবং মারা গেছে তিনশ আটজন। আক্রান্তদের মধ্যে ৩৫ হাজার একশ ৬৫ জন সেরে উঠেছে এবং বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ১১ হাজার ৯০ জন।

ন্যাশনাল স্টেরিলাইজেশন প্রোগ্রামের পর দুবাই ঘোষণা দিয়েছে, করোনাভাইরাস ছড়িয়ে যাওয়ার আগে যে পরিস্থিতি ছিল, সব অর্থনৈতিক সেক্টর সেভাবে কাজ শুরু করবে। অন্য সময়ের মতো স্বাভাবিকভাবে কাজকর্ম চলতে থাকবে।

দুবাই অর্থনীতির মহাপরিচালক সামি আল কামজি বলেছেন, করোনার ক্ষতি সামলে উঠে অর্থনীতিকে চাঙা করতে স্বাভাবিক জীবনে ফিরে আসা এবং স্বাভাবিক সময়ের মতোই কাজকর্ম চলবে। দুবাইয়ের স্থিতিশীলতা বজায় রেখে ব্যবসার পরিবেশকে ঠিক রাখার জন্য পরিস্থিতি বিবেচনা করে এ ধরনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

বিভিন্ন ধরনের ব্যবসায়িক সেক্টর পুনরায় চালু করার ব্যাপারে সতর্কতামূলক ব্যবস্থা এবং পদ্ধতির প্রতি তাদের প্রতিশ্রুতিবদ্ধ আচরণের জন্য ধন্যবাদও জানান তিনি।
করোনা প্রাদুর্ভাবের পর থেকে সরকারি পদক্ষেপগুলোকে সমর্থন করার ক্ষেত্রে বেসরকারি খাত একটি দুর্দান্ত ভূমিকা রেখেছে, ফলে জাতীয় জীবাণুমুক্তকরণ কর্মসূচির সাফল্য এসেছে বলেও মন্তব্য করেন সামি আল কামজি।
সূত্র : খালিজ টাইমস

আপনার মতামত লিখুন

Your email address will not be published.