অটোরিকশাকে পুলিশের ধাওয়া,চালক নিহত,আহত ৩

0 ৩০০,১৩৫

চট্টগ্রামের সীতাকুণ্ডে পুলিশের ধাওয়া খেয়ে পালাতে গিয়ে সিএনজি অটোরিকশার সঙ্গে বাসের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে।এতে সিএনজি অটোরিকশা চালক নিহত হয়েছেন।একই ঘটনায় অটোরিকশার আরও ৩ যাত্রী গুরুতর আহত হয়েছেন।বুধবার(৩ আগস্ট)সকাল ১১টায় সীতাকুণ্ডের পন্থিছিলা বটতল এলাকায় এ ঘটনা ঘটে।নিহত চালকের নাম মো. কোরবান আলী(৪০)।আহতদের পরিচয় তাৎক্ষণিক পাওয়া যায়নি। তাদেরকে প্রথমে সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়।

এ ঘটনার জন্য হাইওয়ে পুলিশকে দুষছেন প্রত্যক্ষদর্শীরা।তারা বলেছেন,সিএনজি অটোরিকশাটিকে হাইওয়ে পুলিশ ধাওয়া করলে চালক ভয়ে উল্টো দিকে মোড় নিতে গিয়ে বাসের সঙ্গে সংঘর্ষ হয়।এতে চালকের মৃত্যু হয়।

স্থানীয়দের অভিযোগ,হাইওয়ে পুলিশ মাসিক মাসোহারার ভিত্তিতে দালাল চক্রের মাধ্যমে সিএনজি অটোরিকশা মহাসড়কের চালানোর বৈধতা দিয়ে দেয়।যেসব সিএনজি অটোরিকশা মাসোহারার আওতায় নেই সেসব সিএনজি অটোরিকশাকে দালাল চক্র দিয়ে আটক করে।এভাবে প্রতিনিয়ত মাসিক ভিত্তিতে চলছে হাইওয়ে পুলিশের চাঁদাবাজি।এতে অতিষ্ঠ হয়ে উঠেছেন সিএনজি অটোরিকশা চালকরা।মহাসড়কে যদি সিএনজি অটোরিকশা নিষিদ্ধই হয় তাহলে দালালদের গাড়ি কীভাবে টোকেন পায়? আমরা যারা মাসোয়ারা দিতে পারি না তাদের গাড়িই হাইওয়ে পুলিশ আটক করে, মামলা দেয়।ছাড়িয়ে আনতে মোটা অঙ্কের টাকা ঘুষ নেয়।

এসব বিষয়ে জানতে চাইলে কুমিরা হাইওয়ে পুলিশের ইনচার্জ আব্দুল্লাহ বলেন,আমি একটি মিটিংয়ে আছি।আপনার কথা বুঝতে পারছি না।আপনি বললেও আমি বুঝব না।

জানতে চাইলে সীতাকুণ্ড থানার ওসি আবুল কালাম আজাদ বলেন,বাস-সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে চালক নিহত হয়েছে।আহত ৩ জনের মধ্যে ২ জন যাত্রীর অবস্থা আশংকাজনক।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন,আমরাও প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে জেনেছি যে হাইওয়ে পুলিশ সিএনজি অটোরিকশাটিকে ধাওয়া করেছিল।আবার কিছু মানুষের বক্তব্য হচ্ছে পুলিশ দেখে চালক নিজেই ভয়ে উল্টো পথে মোড় নিয়েছিল।

প্রসঙ্গত,সাম্প্রতিক সময়ে চাঁদাবাজির দায়ে কুমিরা ও জোরারগঞ্জ হাইওয়ে থানার ৯ সদস্যকে ক্লোজড করা হয়েছিল।এর আগে গত ১২ মে চাঁদাবাজির দৃশ্য ধারণ করলে ২ সাংবাদিককে হেনস্তা করেন কুমিরা হাইওয়ে পুলিশের সদস্যরা।পরে অভিযোগের সত্যতা মেললে কুমিল্লা রিজিয়নের হাইওয়ে পুলিশ সুপার মোহাম্মদ রহমত উল্লাহ ৫ পুলিশ সদস্যকে ক্লোজড করেন।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!