অন্যের নামে নিবন্ধিত সিম রোহিঙ্গাদের কাছে বিক্রি

0 ৩০০,১২৯

কক্সবাজার শহরের দি কক্স সিটি সুপার মার্কেট থেকে ২০৪ টি অবৈধ সিমকার্ডসহ সিমকার্ড নিবন্ধন জালিয়াতি চক্রের ৫ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৫।শনিবার(২৩ জুলাই)রাত ১০টার দিকে অভিযান চালিয়ে জালিয়াতি চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করা হয়।বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১৫ এর সহকারী পুলিশ সুপার বিল্লাল উদ্দিন।

গ্রেপ্তারকৃতরা হলেন-কক্সবাজার পৌরসভা ৭নং ওয়ার্ড পাহাড়তলী নতুন বাজার এলাকার মোঃ জামালের ছেলে জাহিদ(১৯),কক্সবাজার পৌরসভা ৩নং ওয়ার্ড বদরমোকাম এলাকার খুরশেদ আলমের ছেলে ফারুক(১৯),কক্সবাজার পৌরসভা ৯নং ওয়ার্ড খাজা মঞ্জিল এলাকার মৃত আলীর ছেলে ইলিয়াস(২৭),কক্সবাজার পৌরসভা ১০নং ওয়ার্ড সদর হাসপাতাল রোড এলাকার কালীপদ সাহার ছেলে সুজন সাহা(৩০) ও কক্সবাজার পৌরসভা ১০নং ওয়ার্ড সদর হাসপাতাল রোড হরিজন পাড়া এলাকার জীবন বিশ্বাসের ছেলে জয় বিশ্বাস(২৪)।

র‌্যাব-১৫ এর সহকারী পুলিশ সুপার বিল্লাল উদ্দিন জানান,গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে কক্সবাজার শহরের দি কক্স সিটি সুপার মার্কেটের সামনে অবৈধভাবে অন্যের জাতীয় পরিচয়পত্র ব্যবহার করে নিবন্ধনকৃত সিম বিক্রি করছে।উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫ এর আভিযানিক দল বিষয়টির সত্যতা যাচাই করে এবং উল্লেখিত স্থান থেকে অবৈধভাবে নিবন্ধিত ২০৪ টি সিমকার্ডসহ ৫ জনকে আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে অবৈধভাবে সিমকার্ড বিক্রির মূলহোতা জয় বিশ্বাস জানায়,সে দীর্ঘদিন একটি টেলিকম অপারেটরে চাকরি করতো এবং সেখান থেকে একটি সিমকার্ড কীভাবে অবৈধভাবে সচল ও ব্যবহার করা যায় সেই ধারণা নেয়।তার এক সহকর্মী চট্টগ্রামের একটি টেলিকম কোম্পানিতে বর্তমানে চাকুরিরত আছে এবং সে চট্টগ্রাম থেকে অবৈধ পন্থায় সিমকার্ড সংগ্রহ করে তা কক্সবাজারের জয় বিশ্বাসের কাছে পাঠাত। এবং জয় বিশ্বাস কক্সবাজারের বিভিন্ন এলাকায় এগুলো চড়া মূল্যে বিক্রি করতো।

অবৈধভাবে সিমকার্ড রেজিস্ট্রেশন করার প্রক্রিয়া সম্পর্কে তারা জিজ্ঞাসাবাদে জানায়,টেলিকম কোম্পারিতে চাকরিরতদের(চক্রের সদস্য)নিকট কোন গ্রাহক সিমকার্ড পরিবর্তন করতে আসলে তাদের আঙ্গুলের ছাপ নিয়ে যেকোন একটি সমস্যা দেখিয়ে ২য় বারও আঙ্গুলের ছাপ নিত।অতিরিক্ত নেয়া ওই আঙ্গুলের ছাপ দিয়ে অন্য একটি সিমকার্ড ওই গ্রাহকের নামে রেজিস্ট্রেশন করতো তারা।পরে সেই সিম বিক্রির উদ্দেশ্যে সরবরাহ করতো।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!