আদর্শ সমাজ বিনির্মানে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ এর বিকল্প নেই-নূরুল করীম আকরাম।

0 ১৪০

অদ্য- ০৪/০২/২০২২ ইং রোজ শুক্রবার সকাল ৯টায়, ১নং রেলগেট আইএবি মিলনায়তনে নগর সভাপতি এম. শফিকুল ইসলাম এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এইচ. এম. মিরাজুল ইসলাম এর সঞ্চালনায় “নগর সম্মেলন ২০২২” অনুষ্ঠিত হয়।

উক্ত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ- এর মুহতারাম কেন্দ্রীয় সভাপতি নূরুল করীম আকরাম

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ- নারায়ণগঞ্জ মহানগর এর সংগ্রামী সভাপতি মুহাম্মাদ নূর হোসেন

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন। বাংলাদেশ মুসলিম প্রধান দেশ এদেশের মানুষের সাথে ইসলামের রয়েছে নিবিড় সম্পর্ক। এদেশের মানুষ ইসলাম ও শান্তিপ্রিয়। স্বাধীনতার ৫০ বছরেও এদেশের মানুষ গণতান্ত্রিক শাসনব্যবস্থার মাধ্যমে প্রকৃত শান্তি, নিরাপত্তা পায়নি। স্বাধীনতার পর অদ্যবতি পর্যন্ত এদেশের মানুষ শিক্ষা, স্বাস্থ, চিকিৎসা, বাসস্থানসহ সকল মৌলিক অধিকার থেকে বঞ্চিত হয়েছে।

যার বাস্তব প্রমাণ হলো বর্তমান দেশের অস্থিতিশীল অবস্থা। বর্তমান ছাত্র রাজনীতির নামে সন্ত্রাসের প্রশিক্ষণ চলছে। সকল শিক্ষা প্রতিষ্ঠানে আজ নৈরাজ্য চলছে। এমতাবস্থায় দেশের স্থায়ী শান্তি শৃঙ্খলা ও সমৃদ্ধির লক্ষে ছাত্র সমাজকে এগিয়ে আসতে হবে।
তিনি বলেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ আজ বাংলাদেশের সর্বস্তরের ছাত্রদের একমাত্র আদর্শ, আস্থাভাজন সংগঠন হিসেবে পরিচিতি লাভ করেছে। ইসলামী ছাত্র আন্দোলন প্রতিষ্ঠালগ্ন থেকে ইসলাম, দেশ ও মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছে। ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ প্রচলিত ধারার কোন ছাত্র সংগঠন নয়। বরং রাসূল (সাঃ) ও সাহাবায়ে কেরাম (রাঃ) এর আদর্শকে সামনে রেখে সমাজ পরিবর্তনের লক্ষে কাজ করে যাচ্ছে।

তিনি আরো বলেন বর্তমানে করোনার খোঁড়া অজুহাতে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করা কোনোভাবেই উচিত নয়। বরং স্বাস্থ্যবিধি মেনে এবং পর্যাপ্ত টিকার ব্যবস্থা করে সকল শিক্ষা প্রতিষ্ঠান সচল রাখতে হবে। অন্যথায় অনেক ছাত্রের ছাত্রত্ব শেষ হয়ে যাবে। বিগত বছরের ঝরে পড়া শিক্ষার্থীসহ সকল অসহায় শিক্ষার্থীদের ক্ষতিপূরণের ব্যবস্থা করে তাদের শিক্ষার স্বাভাবিক পরিবেশে ফিরিয়ে আনতে হবে। দেশ ও জাতির আগামী দিনের কর্ণধারদের অন্ধকারে নিক্ষেপ না করে, জাতীয় স্বার্থেই বিশ্ববিদ্যালয়সহ সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী বান্ধব পরিবেশ ফিরিয়ে আনতে হবে।

বিশেষ অতিথি তার বক্তব্যে বলেন ইসলাম মানবজাতির সকল সমস্যার সমাধান। তাই ইসলাম এর প্রত্যেকটি বিষয় রাসূল (সাঃ) এর আদর্শে পরিচালিত করতে হবে। ইসলামের সুমহান সংবিধান দিয়ে ব্যক্তি জীবন থেকে শুরু করে রাষ্ট্র ও আন্তর্জাতিক জীবনকে আলোকিত করতে হবে। রাসুল (সাঃ) এর রাজনীতি পন্থা কে সর্বত্র ছড়িয়ে দিয়ে জনকল্যাণমূলক রাষ্ট্র ও সুন্দর সমাজ বিনির্মানে এগিয়ে আসার আহ্বান জানান।

সভাপতির বক্তব্যে এম. শফিকুল ইসলাম বলেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ একটি ঐক্য প্রয়াসী বিপ্লবী কাফেলার নাম। যেই কাফেলার মূল লক্ষ্যই হলো আল্লাহভীরু নেতৃত্ব তৈরী করা। যারা সর্বদা ইসলাম, দেশ ও মানবতার জন্য নিজের জীবনকে বিলিয়ে কাজ করে যাবে। যারা কখনই অন্যায়ের সাথে আপোষ করবে না। আমাদের ধ্যান-জ্ঞান হলো ইসলামী বিপ্লবের পথকে কিভাবে সুগম করা যায়। সবাইকে শহীদি চেতনায় উজ্জীবিত হয়ে আল্লাহর জমিনে আল্লাহর দীন প্রতিষ্ঠার জন্য আমাদের সর্বশক্তি, অর্থ, ঘাম, রক্ত ও জীবন দেওয়ার জন্য প্রস্তুত থাকতে হবে। ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ এই ঘুনে ধরা সমাজ থেকে সর্বপ্রকার অন্যায়-অনিয়ম দূরীভূত করবে ইনশাআল্লাহ। সুতরাং দেশ ও দেশের সাধারণ জনগন আমাদের দিকেই অধীর আগ্রহ নিয়েই তাকিয়ে আছে। অতএব সুন্দর সমাজ ও সুষ্ঠু রাষ্ট্র বিনির্মানে দেশের সচেতন ছাত্র সমাজকে এগিয়ে আসতে হবে।

এছাড়াও উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ- নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনের সদ্য সাবেক মেয়র পদপ্রার্থী জননেতা মুফতী মাসুম বিল্লাহ, ইসলামী আন্দোলন বাংলাদেশ- নারায়ণগঞ্জ মহানগরের সেক্রেটারি মুহাম্মাদ সুলতান মাহমুদ, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মুফতী ইমদাদুল হক, জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি মাওলানা দীন ইসলাম, ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ- নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি শেখ মুহাম্মাদ হাসান আলী, ইসলামী যুব আন্দোলন- নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি ডাঃ মিজানুর রহমান, জাতীয় শিক্ষক ফোরাম নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি মাওলানা আব্দুল হান্নান, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ- নারায়ণগঞ্জ জেলার সভাপতি মুহাম্মাদ আব্দুল হান্নান, নারায়ণগঞ্জ মহানগরের সহ-সভাপতি মুহাম্মাদ মেহেদী হাসান, সাংগঠনিক সম্পাদক মুহাম্মাদ ওমর ফারুক, দাওয়াহ ও প্রশিক্ষণ সম্পাদক শেখ মুহাম্মাদ ইকবাল হুসাইন , তথ্য গবেষনা ও প্রচার সম্পাদক এইচ. এম শাহীন আদনান, প্রকাশনা ও দফতর সম্পাদক মুহাম্মাদ শরীফ হুসাইন, অর্থ ও কল্যাণ সম্পাদক মুহাম্মাদ তারেক হাসান, বিশ্ববিদ্যালয় সম্পাদক আব্দুর রাজ্জাক, কওমী মাদরাসা সম্পাদক মুহাম্মাদ আবুল হাশেম, আলিয়া মাদরাসা সম্পাদক এম এম জাহিদুল ইসলাম, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক মুহাম্মাদ ইফতি আলম, সদস্য-১ মুহাম্মাদ মাহবুবুর রহমান, সদস্য-২ মুহাম্মাদ খালেদ সাইফুল্লাহ
সম্মেলন শেষে প্রধান অতিথি ২০২১ শেসনের কমিটি বিলুপ্ত করে ২০২২ শেসনের নতুন কমিটি ঘোষণা করেন- সভাপতি মুহাম্মাদ মেহেদী হাসান, সহ-সভাপতি এইচ এম মিরাজুল ইসলামের ও সাধারণ সম্পাদক মুহাম্মাদ ওমর ফারুক।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!