আমাকে আর দেখতা না’ বলে বাড়ি ছেড়ে যাওয়া বৃদ্ধ দাদাকে ফিরে পেতে চাই ছোট্ট রনি

0 ৮৯

লায়ন রাকেশ কুমার ঘোষ: ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় আব্দুল হাফিজ ওরফে ধন মিয়া নামের ৮০ বছরের এক বৃদ্ধ ১৫ দিন ধরে নিখোঁজ রয়েছে। তিনি উপজেলার মোগড়া ইউনিয়নের আদমপুর গ্রামের বাসিন্দা। গত ১৪ নভেম্বর সকালে বাড়ি থেকে বের হয়ে যান ধন মিয়া। যাওয়ার সময় তিনি আদরের নাতি রনিকে ৫টি টাকা দিয়ে বলেছিলেন ‘আমাকে আর দেখত না’ এরপর থেকে তিনি আর বাড়ি ফেরেননি। আত্মীয় স্বজনের বাড়ি ও সম্ভাব্য সকল স্থানেও খোঁজ করেও তার কোন সন্ধান পাওয়া যায়নি।

এ বিষয়ে ধন মিয়ার ছেলে আবুল কাশেম ২৮ নভেম্বর আখাউড়া থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। নিখোঁজ ধন মিয়ার পরিবারের লোকজনের সাথে কথা বলে জানা যায়, ১৪ নভেম্বর সকাল ৯টার দিকে চা খাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হয়ে যান। এসময় তার পড়নে সাদা লুঙ্গি, নীল পাঞ্জাবি ও গলায় গামছা ছিল। তিনি শারীরিক ভাবে অসুস্থ ছিলেন। ঠিকমত হাঁটতে পারতেন না। লাঠিতে ভর করে হাঁটেন। বাড়ি থেকে যাওয়ার সময়ও হাতে লাঠি ছিল। এরপর থেকে তিনি আর বাড়ি ফিরে আসেননি। বাড়ির আশপাশেসহ আত্মীয় স্বজনের বাড়ি ও সম্ভাব্য সকল স্থানে খোঁজাখুজি করেও তার কোন সন্ধ্যান পাওয়া যায়নি।

বৃদ্ধ ধন মিয়ার খোঁজ না পাওয়ায় তার পরিবারের লোকজন উদ্বিগ্ন। বৃদ্ধ মানুষ কখন কোথায় কী হয়ে যায় এজন্য তারা চিন্তিত। ধন মিয়াকে ফিরে পেতে তারা সকলের সহযোগিতা চান। ধন মিয়ার ছেলে আবুল কাসেম বলেন, এর আগেও আব্বা কয়েকবার বাড়ি থেকে বের হয়ে আত্মীয় স্বজনের বাড়ি গিয়ে ৩/৪ থেকে ফিরে এসেছে। ওই দিন যাওয়ার ৩ দিন পরে বাড়িতে ফিরে না আসায় আমরা খোঁজাখুজি করেছি। এখনও কোন সন্ধ্যান পাইনি। তিনি আরও বলেন, আব্বার মোটামুটি চলাফেরা করতে পারত। দোকানে যেত। তবে শরীর দুর্বল, ঠিকমত হাঁটতে পারতো না। স্মৃতি শক্তি কিছুটা কম ছিল। চোখে কিছু কম দেখেনও কানেও কিছু কম শুনেন। তবে তিনি নাম ঠিকানা বলতে পারেন। আব্বাকে খোঁজে বের করে দেওয়ার জন্য সরকারের কাছে আবেদন করছি। নিখোঁজ ধন মিয়ার ষাটোর্ধ বৃদ্ধা স্ত্রী খোশবাহার বেগম বলেন, বাড়িতে কোন ঝগড়া হয়নি। কারও সাথে মনোমালিন্য হয়নি। উনি চা খাওয়া কথা বলে বাড়ি থেকে বের হয়ে গিয়ে আর ফিরে আসেননি। আল্লাহর কাছে দোয়া করি তিনি যেন সুস্থভাবে বাড়িতে ফিরে আসে।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!