আর্থিক অনিয়মের অভিযোগে ইভ্যালির চেয়ারম্যান ও এমডি’র দেশত্যাগে নিষেধাজ্ঞা।

0 ১৭৪

নেয়ামত উল্লাহ রিয়াদঃ আর্থিক অনিয়মের অভিযোগ অনুসন্ধানের বিশেষ কারণে ইভ্যালির চেয়ারম্যান শামীমা নাসরিন ও ব্যবস্থাপনা পরিচালক মো. রাসেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।গতকাল বৃহস্পতিবার দু’জনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা জারির প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয় বলে জানিয়েছে দুদক।

দুদক সূত্রে জানা যায়,ইভ্যালির এমডি মো. রাসেল এবং চেয়ারম্যান শামীমা নাসরিন দীর্ঘ দিন ধরে গোপনে দেশত্যাগের চেষ্টা করছেন।দুদক অনুসন্ধান কার্যক্রম চলমান থাকা অবস্থায় অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তিরা দেশত্যাগ করলে সার্বিক অনুসন্ধান কার্যক্রম ব্যাহত হতে পারে তাই এই নিষেধাজ্ঞা।

জানা যায় গত ৮ জুলাই ইভ্যালির এমডি মো. রাসেল এবং চেয়ারম্যান শামীমা নাসরিনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞাসহ প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে দূর্নীতি দমন কমিশন(দুদক)গ্রাহক ও মার্চেন্টের ৩৩৯ কোটি টাকার হদিস না থাকার বিষয়ে অনুসন্ধানে নামে দুদক।দুদকের দুই কর্মকর্তাকে সদস্য করে একটি তদন্ত কমিটি গঠন করে গত ৮ জুলাই।

এ বিষয়ে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেন গ্রাহক ও মার্চেন্টের টাকাগুলো আত্মসাৎ অথবা পাচার হয়েছে কিনা তা খতিয়ে দেখতে এই তদন্ত কমিটি করা হয়েছে।তদন্তে যদি কোন প্রকার অনিয়মের সাথে ইভ্যালির এমডি ও চেয়ারম্যানের জড়িত না প্রমাণিত হয় তাহলে তাদের বিদেশে যেতে কোন বাধা নেই।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!