ইরানে বন্যায় মৃত্যু ৮০

0 ১০০,২০১

এক সপ্তাহেরও বেশি সময় ধরে চলা বন্যায় ইরানে অন্তত ৮০ জন মানুষের মৃত্যু হয়েছে।এছাড়া এখনো নিখোঁজ রয়েছেন ৩০ জন।ইরানের রাষ্ট্রীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে এ তথ্য জানানো হয়েছে।

২৩ জুলাই ইরানের মোরদাদ মাস শুরু হয়। সাম্প্রতিক বন্যার কারণে ৫৯ জন মারা গেছেন এবং ৩০ জন মানুষ এখনও নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছে রেড ক্রিসেন্ট সোসাইটির সেক্রেটারি-জেনারেল ইয়াঘুব সোলেইমানি।এছাড়া দেশটির দক্ষিণাঞ্চলীয় প্রদেশ ফার্সে ভারী বৃষ্টির কারণে সৃষ্ট আকস্মিক বন্যায় ২২ জনের মৃত্যু হয়।

ইংবাদ সংস্থা ইরনা জানায়, মারা যাওয়াদের অধিকাংশ নদী তীরবর্তী এলাকায় বসবাস করতেন।সোলেইমানি জানান,সারা দেশের ৬০টি শহর, ৫০০টির বেশি গ্রাম বন্যায় ক্ষতিগ্রস্থ হয়েছে।

রেড ক্রিসেন্টের প্রকাশিত তালিকায় দেখা যায়, বন্যায় সবচেয়ে বেশি সংখ্যক মানুষ মারা গেছেন তেহরান প্রদেশে।  সেখানে ৩৫ জনের মৃত্যু হয়েছে।এছাড়া মাজানদারান প্রদেশে নিখোঁজ রয়েছেন ২০ জন মানুষ।

এদিকে ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি শনিবার তার ওয়েবসাইটে প্রকাশিত একটি চিঠিতে নিখোঁজ ও মারা যাওয়াদের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন।একই সঙ্গে তিনি ক্ষতি মেরামতের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য কর্তৃপক্ষকে আহ্বান জানিয়েছেন।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!