এম এ মালেক সাংবাদিকতা জগতের পথিকৃৎঃ সুজন

0 ১৫২

রোগমুক্তি কামনায় বিশেষ দোয়া মাহফিলে সুজন বলেন এম এ মালেক সাংবাদিকতা জগতের পথিকৃৎ।স্বাধীন বাংলাদেশের প্রথম সংবাদপত্র দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক সাংবাদিকতা জগতের পথিকৃৎ বলে মন্তব্য করেছেন নাগরিক উদ্যোগের প্রধান উপদেষ্টা এবং চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক প্রশাসক খোরশেদ আলম সুজন।গতকাল সোমবার(১৭ জানুয়ারি ২০২২ইং)বাদ আছর হযরত শাহসুফী মঈনুদ্দীন শাহ (রহঃ)দরবার শরীফ প্রাঙ্গণে করোনাভাইরাসে আক্রান্ত এম এ মালেক এর রোগমুক্তি কামনায় বিশেষ দোয়া মাহফিলে উপরোক্ত মন্তব্য করেন সুজন।

এসময় তিনি বলেন দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক একজন নিভৃতিচারী সমাজসেবী। সমাজের অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষকে তিনি নীরবে সহযোগিতা করে যান, যে খবর কখনোই পত্রিকায় প্রকাশিত হয় না।এছাড়া শিক্ষার্থীদের প্রতিও তিনি সবসময়ই উদার।তার শিক্ষাবৃত্তি নিয়ে অনেকেই সফলতার উচ্চ শিখরে আরোহন করেছেন যে কথা সবসময় অপ্রকাশিতই থেকে যায়।ঠিক সেভাবে সাংবাদিকতা জগতেও তার দৃপ্ত পদচারনা বেশ কয়েকযুগ ধরেই।তাঁর সুনিপুন সম্পাদনায় দৈনিক আজাদী পত্রিকাকে তিনি চট্টগ্রামের কন্ঠস্বর হিসেবে প্রতিষ্ঠিত করেছেন।তাঁর নিষ্ঠা,একাগ্রতা ও কর্মদক্ষতায় দৈনিক আজাদী চট্টগ্রামবাসীর দাবি আদায়ের হাতিয়ার হিসেবে কাজ করছে।আর এসবের পিছনের কারিগরটি হলো দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক।

করোনাকালেও যিনি থেমে থাকেন নি।করোনা মহামারীর ভয়ে সবাই যখন পিছু হটেছিল তখন তিনি প্রতিদিন পত্রিকা প্রকাশিত করে মানুষের ঘরে ঘরে সংবাদ পৌঁছে দিয়েছেন।পত্রিকার সাংবাদিকগণও করোনা ঝুঁকি উপেক্ষা করে নিত্যনতুন সংবাদ নগরবাসীর নিকট উপস্থাপন করেছেন।

আজাদী পত্রিকায় প্রতিদিন বিজ্ঞাপন প্রকাশ এবং প্রচারপত্র বিলির মাধ্যমে নগরবাসীকে করোনা থেকে রক্ষায় সামাজিক দায়বদ্ধতা পালন করেছেন তিনি। তাঁর পরিবারের সকল সদস্যগণও করোনাকালীন সময়ে যথাসাধ্য সহযোগিতা নিয়ে মানুষের পাশে দাড়িয়েছিলেন।

করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের সংক্রমণকালীন সময়েও এম এ মালেক নগরীর বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক অনুষ্টানাদিতে স্বশরীরে উপস্থিত থেকে আয়োজকদের উজ্জীবিত করেছেন।আর এসব সেবামূলক কাজ করতে গিয়ে তিনি নিজেও করোনায় আক্রান্ত হয়েছেন। আমরা তাই মহান আল্লাহতায়ালার দরবারে নিভৃতিচারী এই সমাজসেবী দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক এর রোগমুক্তি কামনা করছি।যাতে সুস্থ হয়ে তিনি আরো দীর্ঘ বছর লিখনী এবং সংবাদপত্র প্রকাশের মধ্য দিয়ে এ সমাজকে আলোকিত করতে পারেন।

সুজন এসময় এম এ মালেক এবং তাঁর পরিবারবর্গের সুস্থতা কামনায় মহান আল্লাহতায়ালার দরবারে দোয়া কামনা করেন। বিশেষ দোয়া মাহফিল পরিচালনা করেন হযরত শাহসুফী মঈনুদ্দীন শাহ (রহঃ) মসজিদের পেশ ইমাম মাওলানা ইমতিয়াজ উদ্দিন।

এসময় অন্যান্যদের মধ্যে নাগরিক উদ্যোগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হাজী মো. ইলিয়াছ, আব্দুর রহমান মিয়া, সদস্য সচিব হাজী মো. হোসেন, নুরুল কবির, মোরশেদ আলম, শেখ আহমদ, মো. শাহজাহান, মো. শাহজামাল, মো. জাহাঙ্গীর, ফেরদৌস মাহমুদ আলমগীর, সামীর আকাশসহ বিপুল সংখ্যক সাধারণ মুসুল্লী উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!