করোনায় ২৪ ঘণ্টায় আরও ৩৯ জনের মৃত্যু

0 ২০১

ঢাকা : করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে মৃতের সংখ্যায় নতুন করে আরও ৩৯ জন যুক্ত হয়েছেন। এ নিয়ে সরকারি হিসেবে বিশ্বজুড়ে মহামারী আকারে ছড়িয়ে পড়া এ ভাইরাসটিতে বাংলাদেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৬২১ জনে।

একই সময়ে নতুন করে করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন আরও তিন হাজার ৯৪৬ জন। ফলে বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে এক লাখ ২৬ হাজার ৬০৬ জনে পৌঁছেছে।

আর একই সময় সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন আরও আরও ১ হাজার ৮২৯ জন। সব মিলিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা এখন ৫১ হাজার ৪৯৫ জন। সুস্থতার হার ৪০ দশমিক ৬৭ শতাংশ।

বৃহস্পতিবার (২৫ জুন) দুপুরে করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, নতুন করে যে ৩৯ জন মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ৩২ জন ও নারী ৭ জন। গত ২৪ ঘণ্টায় মোট ৬৬টি ল্যাবে আরও ১৭ হাজার ৫৮৬টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৭ হাজার ৯৯৯টি। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ছয় লাখ ৭৮ হাজার ৪৪৩টি। মোট শনাক্তের হার ২১ দশমিক ৯২ শতাংশ।

এর আগের দিন অর্থাৎ বুধবারের (২৩ জুন) বুলেটিনে জানানো হয়, করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু হয়েছে। পরীক্ষা করা হয় ১৬ হাজার ৪৩৩টি নমুনা। পরীক্ষায় করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে আরও তিন হাজার ৪৬২ জনের মধ্যে। সে হিসাবে আগের ২৪ ঘণ্টার তুলনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু বেড়েছে দুজনের।

দেশে এ পর্যন্ত একদিনে (২৪ ঘণ্টায়) সর্বোচ্চ ৫৩ জনের মৃত্যুর তথ্য জানানো হয় ১৬ জুন। আর সর্বোচ্চ চার হাজার আট জনের শনাক্তের  তথ্য জানানো হয় ১৭ জুন বুলেটিনে।

আজকের (২৫ জুন) বুলেটিনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ২১ দশমিক ৯২ শতাংশ। এ পর্যন্ত রোগী শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪০ দশমিক ৬৭ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ২৮ শতাংশ।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!