কাতারে বাংলাদেশ দূতাবাসে জাতীয় শোক দিবস পালিত

0 ১৮৩

কাতার প্রতিনিধিঃ কাতারে বাংলাদেশ দূতাবাসে যথাযোগ্য মর্যদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উৎযাপন করা হয়ছে। শনিবার কাতারের রাজধানী দোহায় আল-হেলাল দূতাবাস প্রাঙ্গণে স্থানীয় সময় সকাল ৯ টায় জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

এরপর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন রাষ্ট্রদূত আসুদ আহমেদ। দ্বিতীয় পর্বে রাষ্ট্রদূত আসুদ আহমেদের সভাপতিত্বে ও তৃতীয় সচিব এ কে এম মনিরুজ্জামান চৌধুরীর সঞ্চালনায় আলোচনায় অংশ নেন শ্রম কাউন্সিলর ড. মোস্তাফিজুর রহমান, শ্রম কাউন্সিলর মোঃ রবিউল ইসলাম, পাসপোর্ট ও ভিসা বিভাগের কাউন্সিলর মোহাম্মদ নাজমুল হাসান, প্রথম সচিব মাহবুবুর রহমান।

অনুষ্ঠানে করোনায় কারণে সামাজিক দূরত্ব বজায় রেখে কাতার আওয়ামীলীগ ও আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতাকর্মী, বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দ ও স্থানীয় গণমাধ্যম কর্মী উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা বলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকান্ডের সাথে জড়িত পলাতক খুনীদের দেশে ফিরিয়ে এনে অবিলম্বে রায় কার্যকর করার আহবান জানান। অনুষ্ঠান শেষে ১৫ই আগস্ট নিহতদের রুহের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!