গাঁথাছড়া বাইতুশ শরফ মাদ্রাসার উদ্যোগে ৩১তম ইসালে সওয়াব মাহফিল অনুষ্ঠিত।

0 ৯০

রাঙ্গামাটি জেলা প্রতিনিধিঃ যে ব্যক্তি কুরআন ও হাদিসের আলোকে জীবন পরিচলনা করবেনা সে কখনো প্রকৃত ঈমানদার হতে পারেনা। তাই সকল মুসলিম নর নারীদের কুরান হাদিসের উপর আমল করে জীবন পরিচালনা করতে হবে।গাঁথাছড়া বায়তুশ শরফের ৩১তম বার্ষিক ঈসালে সওয়াব মাহফিলে প্রধান অতিথির ববক্তব্যে বায়তুশ শরফের পরম শ্রদ্ধাভাজন পীর আল্লামা আব্দুল হাই নদভী মঃজিঃআঃ এসব কথা বলেন।

রবিবার (০৬ ডিসেম্বর) গাঁথাছড়া বায়তুশ শরফ ও গাঁথাছড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠে গাঁথাছড়া বায়তুশ শরফ জব্বারিয়া আদর্শ দাখিল মাদ্রাসার বার্ষিক ঈসালে সাওয়াব মাহফিল অনুষ্ঠিত হয়।

ঈসালে সাওয়াব মাহফিলে গাঁথাছড়া বায়তুশ শরফ কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওঃ আমিনুর রশিদের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বায়তুশ শরফের বর্তমান পীর সাহেব মঃ জিঃ আঃ

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কমপ্লেক্স সভাপতি আব্দুল বারেক সরকার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মাদ্রাসা পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ও লংগদু প্রেসক্লাবের সভাপতি এখলাছ মিঞা খান। এসময় আমন্ত্রিত ওলামায়েকরামগণের মধ্যে বক্তব্য রাখেন, মাওঃ নজরুল ইসলাম মাজহারী সাহেব,মাওঃ জিয়াউল হক আনসারী,মাওঃ লোকমান হাকীম জিহাদী,মাওঃ কাজী শিহাব উদ্দীন,মাওঃ সাদুর রশিদ।

মাহফিলের শুরুতে পীর সাহেবকে বায়তুশ শরফ কর্তৃপক্ষ,আনজুমানে নওজোয়ান, বায়তুশ শরফ প্রাক্তন ছাত্র সংসদ, হুজুরকে ক্রেস্ট ও ফুল দিয়ে বরণ করে নেন।এসময় পীর সাহেবর হাতে কুরআন হাফেজদের দস্তর বন্দি ও উপস্থি ভক্তদের বায়াত করানো হয়। পীর সাহেব বলেন, কুরান হাদিসের আমল করে সকলে জীবন পরিচালনা করবেন। মুরিদ হলেই জান্নাত পাওয়া যাবেনা, আল্লাহ এবং আল্লাহ রাসুল (সঃ) কথা মতে চল্লেই জান্নাত লাভ করা সম্ভব।

মাহফিলে সভাপতিত্ব করেন, অধিবেশন মূলে তিন জন মান্যবর ব্যক্তি মহোদয়গণ মাওলানা মাইনী জামে মসজিদের খতিব সাদুর রশিদ, খাগড়াছড়ি বায়তুশ শরফের সুপার মাওঃ ওসমান গণি, শেষ অধিবেশনে সভাপতিত্ব করেন রাঙ্গামাটি বায়তুশ শরফ কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওঃমোহাম্মদ আবুল কাশেম সাহেব । শেষে প্রধান মেহমানের দোয়া মুনাজাতের মাধ্যমে মাহফিল সমাপ্ত ঘোষণা করা হয়।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!