গ্রন্থমেলা ২০২২- এ তরুণ লেখক মনিরুল ইসলাম (রয়েল)-এর প্রকাশিতব্য নতুন বই “সবার জন্য ফিল ইন দ্যা ব্লাঙ্ক”।

0 ১২৯

বিগত কয়েক বছর ধরেই গ্রন্থমেলার চিত্র পাল্টে গেছে।প্রবীণ ও জনপ্রিয় লেখকদের অনেকেই নিয়মিতভাবে লিখছেন না।তাদের বইও প্রকাশ হতে দেখা যাচ্ছে কম।সেদিক থেকে অনেকাংশে এগিয়ে রয়েছেন তরুণ লেখকরা।তাঁরা নিয়মিতভাবে লিখে চলেছেন।শুধু গল্প,কবিতা বা উপন্যাস নয়,তাঁরা লিখছেন নানান বিষয়ে।

শুধু তাই নয়,তাঁদের লেখা সেসব বই বেশ পাঠকপ্রিয়তায়।আর তরুণ লেখক হিসেবে অনেকে ইতোমধ্যে প্রতিষ্ঠিতও হয়েছেন।তাদের বই একুশে বইমেলায় তো বটেই,সারা বছরই বিক্রি হয়।সব মিলিয়ে এখন তরুণ লেখকদের জয়জয়কার এটা বলার উপেক্ষা রাখে না।

এই সময়ের তরুণ লেখকদের মধ্যে বহুল পঠিত ও জনপ্রিয় এক নাম মনিরুল ইসলাম (রয়েল)।তিনি তরুণ লেখকদের অবস্থান নিয়ে বলতে গিয়ে আমাদের প্রতিনিধিকে বলেন,প্রবীণ লেখকদের অনেকেই এখন নিয়মিত লেখেন না।বিগত কয়েক বছরে সেই জায়গাটি পূরণ করেছেন তরুণ লেখকরা।তারা শুধু উপন্যাস নয়,গল্প,কবিতা, গবেষণাধর্মী গ্রন্থ,অনুবাদ সব জায়গায় নিজেদের প্রতিষ্ঠিত করেছেন।তাদের বইও বিক্রি হচ্ছে প্রচুর।

সময়ের জনপ্রিয় এই লেখক ও কবি মনিরুল ইসলাম(রয়েল)বলেন,আক্ষরিক অর্থেই তরুণদের জয়জয়কার চারদিকে।তারা কবিতা,গল্প,উপন্যাস, অনুবাদ সব জায়গায় ভালো করছেন।গল্প,কবিতা আর উপন্যাসের বইয়ে তো তরুণরা এখন সবচেয়ে বেশি এগিয়ে।আর পাঠকরাও খুঁজে খুঁজে ঠিকই তাঁদের বইগুলো পড়ছেন।সবচেয়ে বড় কথা- তরুণদের বিশাল পাঠক তৈরি হয়েছে।

সময়ের পাঠকপ্রিয় এই লেখক বলেন,তরুণ লেখকরা লেখার মানে এবং পাঠকপ্রিয়তার উভয় দিকই প্রাধান্য পাচ্ছেন।গ্রন্থমেলা-২০২২ এ তরুণ লেখক মনিরুল ইসলাম(রয়েল)-এর প্রকাশিতব্য নতুন বই ‘সবার জন্য ফিল ইন দ্যা ব্লাঙ্ক’ ও উপন্যাস ‘শিশিরের মেঘ’।প্রকাশিতব্য বই সম্পর্কে তিনি বলেন, গ্রন্থমেলা-২২ এ আমার দুটো বই সম্পূর্ণ ভিন্নধর্মী।

বিজ্ঞান ও কর্মচঞ্চল এই বিশ্বে নিরন্তর তার গতিতে নিজেকে যোগ্যতম করার প্রাণান্তর প্রচেষ্টা সবার মধ্যে দেখা গেলেও সফল হচ্ছেন হাতে গোনা গুটি কয়েক মানুষ।কিন্তু কেনো এই দুরাবস্থা?এই দুরাবস্থা থেকে নিজেকে সফল করার একমাত্র উপায় ইংরেজিতে দক্ষতা অর্জন করা। ‘সবার জন্য ফিল ইন দ্যা ব্লাঙ্ক’ বইটি আমি পাঠকদের কাছে প্রাঞ্জল ভাষায় উপস্থাপন করার চেষ্টা করেছি।আশা করি পাঠক বন্ধুরা বইটি পড়ে অনেকটা উপকৃত হবেন।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!