ঘুর্নিঝড় জাওয়াদ এর প্রভাবে গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে যশোরে এসেছে শীতের আমেজ।

0 ৮৩

বঙ্গোপসাগরে তৈরি হওয়া ঘূর্ণিঝড় “জাওয়াদ”এর প্রভাবে সারাদেশের ন্যায় সনিবার সকাল থেকে গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে, এতে উত্তরের হিমেল হাওয়ায় এসেছে শীতের আমেজ।

এরই ফলে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবনের।তবে অসময়ে বঙ্গোপসাগরে তৈরি হওয়া ঘূর্ণিঝড় “জাওয়াদ” এর প্রভাবে গুড়ি গুড়ি বৃষ্টিতে বিপাকে পড়েছে সাধারণ মানুষ,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ও আমন ধান চাষীরা।

জেলার ৬ উপজেলার কিছু কিছু এলাকার মাঠ জুড়ে কৃষকের সোনালী স্বপ্ন গুড়ি গুড়ি বৃষ্টিতে ভিজে স্বপ্ন যেন ফিকে হয়ে যাবে। সনিবার সকাল ১১ টা থেকে শুরু হয় গুড়ি গুড়ি বৃষ্টি।

তবে শনিবার বিকাল থেকে সদরের বিষয়খালী গ্রামে সারা রাত এমনকি সকাল থেকে এ পর্যন্ত গুড়িগুড়ি বৃষ্টি শুরু হলেও দুপুরের পর থেকে আবার শুরু হয় মূসলধারে বৃষ্টি যা চলতে থাকতে পারে সারা রাত এমনটাই আশা আবহাওয়া অফিসের। এর ব্যতিক্রম হয়নি কখনো থামে আবার কখনো মুসলধারে চলে গুড়ি গুড়ি বৃষ্টি এতে সবচেয়ে বেশি বিপাকে পড়েছে খেটেখাওয়া নিম্ন আয়ের মানুষ গুলো।

কাজ না পেয়ে অনেকে বিভিন্ন দোকানে বসে থাকতে দেখা গেছে।কথা হয় সদর উপজেলার নুরপরগ্রামের আশরাফুল ইসলাম এসি’র সাথে তিনি জানান, ভোরে গ্রাম থেকে শহরে আসছি কাজের জন্য কিন্তু আসার পর কিছু টাকা ভাড়া মারছি কিন্তু হঠাৎ শুরু হয় গুড়ি গুড়ি বৃষ্টি।
তাই চায়ের দোকানে বসে চা খাচ্ছি আর ভাবছি আজ যে টাকা ভাড়া মাড়বো তা মালিককে দিলে সমান্য টাকা নিয়ে বাড়ি ফিরে যেতে হবে। এভাবে গুড়ি গুড়ি বৃষ্টি হলে আমি ভিজে রিক্সা চালাতে পারবো না।

আর সারাদিন যা উপার্জন করতে পারবো তা দিয়ে বাজার সদায় করায় কষ্ট হয়ে যাবে। সেই সাথে বিপাকে পড়েছে বই – খাতা হাতে বিদ্যালয়ের উদ্দেশে রাস্তায় বের হওয়া শিক্ষার্থী ও অভিভাবকেরা।

টানা বৃষ্টির কারণে শহরের কোথাও কোথাও সৃষ্টি হয়েছে জলাবদ্ধতার। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, বঙ্গোপসাগরে তৈরি হওয়া ঘূর্ণিঝড় “জাওয়াদ”র প্রভাবে লঘুচাপে পরিণত হয়েছে।
এর প্রভাবেই সারাদেশের ন্যয় ঝিনাইদহে গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে। মঙ্গলবার থেকে বৃষ্টি কমবে বলে আশা আবহাওয়া অফিসের।

বঙ্গোপসাগরে তৈরি হওয়া ঘূর্ণিঝড় “জাওয়াদ” এর প্রভাব কেটে যাওয়ার সাথে সাথে সারাদেশের তাপমাত্রা কমতে শুরু করবে। সেই সাথে শীত অনুভূত হতে থাকবে।এমনকি সারাদেশে শীত পড়বে বেশি। ছবিটা যশোরের বিশ্বাস বাড়ির মোড়, মিত্রিকা অফিসের সামনে থেকে তোলা, হাফিজুর শেখ যশোর

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!