চট্টগ্রাম-সন্দ্বীপ ফেরি চলাচলের রুট চূড়ান্ত করল বিআইডব্লিউটিসি।

0 ৩৮৮,১৭৩

চট্টগ্রামের সীতাকুণ্ড থেকে সন্দ্বীপ উপজেলায় ফেরি চলাচলের জন্য রুট চূড়ান্ত করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি)।গতকাল বুধবার প্রাথমিকভাবে নির্ধারিত তিনটি রুটের ঘাট পরিদর্শন শেষে সীতাকুণ্ডের বাঁকখালী ঘাট থেকে সন্দ্বীপের গাছুয়া ঘাটে ফেরি চলাচলের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিআইডব্লিউটিসির অতিরিক্ত পরিচালক(বন্দর ও পরিবহন)এ কে এম আরিফ উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

নতুন ফেরিঘাট চালুর জন্য সম্ভাব্যতা যাচাই ও প্রাক্কলন নির্ধারণ করতে ৫ই সেপ্টেম্বর বিআইডব্লিউটিসির পক্ষ থেকে একটি বিশেষ কমিটি গঠিত হয়েছিল।গতকাল ওই কমিটি তিনটি রুটের ঘাট পরিদর্শন শেষে ফেরি চলাচলের রুট চূড়ান্ত করেছে।তবে কবে নাগাদ ফেরি চলাচল শুরু হবে,সে বিষয়ে কিছু জানানো হয়নি।

বিআইডব্লিউটিসির অতিরিক্ত পরিচালক আরিফ উদ্দিন বলেন,সন্দ্বীপের গাছুয়া ও সীতাকুণ্ডের বাঁকখালী রুটে ফেরি চলাচলের সিদ্ধান্ত হয়েছে।তবে ফেরি চলাচলের জন্য উভয় দিকে সড়ক প্রশস্ত করা প্রয়োজন।এ বিষয়ে ব্যবস্থা নিতে আগামী সপ্তাহে বিআইডব্লিউটিসির চেয়ারম্যানের কাছে প্রতিবেদন জমা দেওয়া হবে।

বিআইডব্লিউটিসি সূত্র জানায়,ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক থেকে বাঁকখালী ঘাটে যাওয়ার সড়কের সর্বনিম্ন প্রস্থ ৮ ফুট।ফেরিঘাট হতে হলে এটি কমপক্ষে ১৮ ফুট পর্যন্ত প্রশস্ত করতে হবে।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!