চট্রগ্রামের সীতাকুন্ডে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত

0 ১৭৬

সীতাকুন্ড : নারী ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে সীতাকুণ্ডে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার (১৭ অক্টোবর) সকাল ১১ টায় উপজেলার ভাটিয়ারী ইউনিয়ন পরিষদ মাঠে অনুষ্ঠিত হয়। ইউপি চেয়ারম্যান নাজীম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সমাবেশে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম পুলিশ সুপার রশিদুল হক বিপিএম।

এসময় তিনি বলেন, নারী নির্যাতন ও ধর্ষণকারীরা কখনো সৃষ্টির সেরা জীব হতে পারেনা। এদেরকে আমরা মানুষ বলতে পারিনা। তার পশুর চেয়েও অধম। তাদেরকে সামাজিকভাবে প্রতিহত করতে হবে। ধর্ষণ ও নারী নির্যাতন প্রতিরোধ ঘর থেকেই করতে হবে। আপনার ছেলে-মেয়ে কোথায় যাচ্ছে, কি করছে তার মা-বাবাকে খবর রাখতে হবে। ধর্ষণের মতো জগণ্য কাজটি বন্ধ করতে প্রয়োজন জনপ্রতিনিধি, সাংবাদিক,পুলিশসহ সকলের ভুমিকা। কয়েকদিনের প্রেমে পড়ে একটা ছেলের ডাকে একটা মেয়ে রাতের অন্ধকারে কিভাবে ঘরের বাহির যায় তার মা-বাবা খবর রাখতে হবে। মডেল থানারা ওসি (তদন্ত) সুমন বনিকের সঞ্চালনায় এবং ইউপি চেয়ারম্যান নাজীম উদ্দিনের সভাপতিত্বে বিট পুলিশিং সভায়

বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন এএসপি সীতাকুণ্ড সার্কেল শম্পা রানী শাহা, উপজেলা সহকারী কমিশনার(ভূমি) রাশেদুল ইসলাম, সীতাকুণ্ড মডেল থানার ওসি ফিরোজ হোসেন মোল্লা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জয়নব বিবি জলি, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবদুল্লাহ আল বাকের ভুইয়া, সীতাকুণ্ড প্রেসক্লাবের সভাপতি সুমিত্র চক্রবর্তীসহ বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধা, বিভিন্ন স্কুল,মাদ্রাসার শিক্ষক, মসজিদের ইমাম এবং ইউনিয়ন পরিষদের সকল সদস্যবৃন্দ। সমাবেশে সংশ্লিষ্ট বিট এলাকার উল্লেখযোগ্য সংখ্যক নারী, জনপ্রতিনিধি, শিক্ষক, মসজিদের ইমামসহ সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!