চারতলা ভবন থেকে পড়ে সাংবাদিক কামাল উদ্দিনের মৃত্যু ঘিরে রহস্য।

0 ২০০,৩৩৪

চট্টগ্রামে চারতলা ভবন থেকে পড়ে সাংবাদিক কামাল উদ্দিন(৫৭)এর মৃত্যু হয়েছে।তার মৃত্যু ঘিরে এলাকার লোকজনের মাঝে নানা কথা ছড়িয়ে পড়েছে।

 

কেউ বলছেন,কামাল উদ্দিনকে পরিকল্পিতভাবে ছাদ থেকে ফেলে হত্যা করা হয়েছে।তবে পরিবারের দাবি, কামাল উদ্দিন চারতলা ভবনের বারান্দা থেকে পড়ে মারা গেছেন।তিনি দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন।

 

কামাল উদ্দিন দৈনিক নব জীবন পত্রিকায় চট্টগ্রামের ব্যুরো প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন।এছাড়া তিনি সাংবাদিক সংগঠনের সাথে জড়িত ছিলেন।প্রায় দেড় বছর আগে থেকে অসুস্থ বাসায় ছিলেন।

 

শনিবার(৭ মে)সকাল ১০টার দিকে নগরের ডবলমুরিং থানার বার কোয়ার্টার এলাকায় নিজ বাস ভবনের নিচে সাংবাদিক কামাল উদ্দিন কে পড়ে থাকতে দেখে স্থানীয় লোকজন সিএনজিতে করে হাসপাতাল নিতে চাইলে কামাল উদ্দিনের পরিবার বাঁধা দেয় এবং সিএনজি থেকে নামিয়ে বাসায় নিয়ে যায়।তারও প্রায় ১ ঘন্টা পর তিনি মারা যান।

 

এই বিষয়ে স্থানীয় লোকজন বলেন,আমরা নিচেই বসে ছিলাম কিন্তু হঠাৎ উপর থেকে কামাল উদ্দিন আমাদের সামনেই পড়তে দেখে আমরা হাসপাতাল নিতে সিএনজিতে উঠাই কিন্তু কামাল উদ্দিনের স্ত্রী-সন্তান এসে সিএনজি থেকে নামিয়ে বাসায় নিয়ে যায়।তারা কেন এই কাজ করলেন আমরা জানি না।

 

এদিকে মৃত্যুর সাথে সাথে চট্টগ্রাম বেশকিছু সাংবাদিক এসে পৌঁছে যায়।এছাড়া পুলিশ,সিআইডি,পিবিআই,ডিভি সহ প্রশাসনের প্রায় সকল বাহিনীর সদস্যরা উপস্থিত হয়ে যায়।

 

কামাল উদ্দিনের স্ত্রী বলেন,বাসায় আনার প্রায় এক ঘন্টা পর তিনি মারা যান।এই এক ঘন্টায় কেন কামাল উদ্দিন কে মেডিকেল নিয়ে যায় নাই এর কোন সঠিক উত্তর পাওয়া যায় নাই।এক ফার্মিসির লোক কে এনে কামাল উদ্দিন কে দেখানো হয় কিন্তু তিনি মৃত ঘোষণা করেন।

 

সাংবাদিক কামাল উদ্দিনের মৃত্যুর বিষয়ে স্থানীয় লোকজন বলছেন চারতলা ভবনের বারান্দা থেকে পড়েছে,কেউ বলছে চারতলা ভবনের ছাদ থেকে পড়েছে,কেউ বলছে পরিকল্পিত হত্যাকান্ড।এই নিয়ে স্থানীয়দের মধ্যে মতবাদ তৈরি হচ্ছে।স্থানীয়রা বলছেন সুষ্ঠু তদন্ত করে আসল ঘটনা পুলিশ বের করবেন।

 

ডবলমুরিং থানার এসআই মহিম উদ্দিন বলেন, ‘কামাল উদ্দিন তার বাসার চারতলার বারান্দা থেকে পড়ে মারা গেছেন বলে পরিবার দাবি করেছে।তবে এই মৃত্যু ঘিরে রহস্য তৈরি হয়েছে।তার মৃত্যুর পেছনে অন্য কোনও কারণ আছে কিনা তা তদন্ত করে দেখছি আমরা।’

 

ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি)আবুল কাসেম ভূঁইয়া বাংলা ট্রিবিউনকে বলেন,‘কামাল উদ্দিনের মৃত্যুর বিষয়টি তদন্ত করে দেখছি।লাশ মর্গে পাঠানো হয়েছে।ময়নাতদন্তের পর তার মৃত্যুর কারণ জানা যাবে।’

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!