জঙ্গল সলিমপুর এলাকায় ‘পাহাড়খেকো’ হিসেবে পরিচিত ইয়াছিনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

0 ৩০০,২১৪

চট্টগ্রামের সীতাকুণ্ড সলিমপুর ইউনিয়নের জঙ্গল সলিমপুর এলাকায় ‘পাহাড়খেকো’ হিসেবে পরিচিত ইয়াছিনকে(৫৫)গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার(১৮ জুলাই)দুপুর ১টার দিকে চট্টগ্রাম আদালত চত্বর থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে জানান সীতাকুণ্ড থানার পুলিশ পরিদর্শক(তদন্ত) সুমন বণিক।গ্রেপ্তার ইয়াছিন জঙ্গল সলিমপুর আলীনগর এলাকার শামসুল হকের ছেলে।

সীতাকুণ্ড থানা সূত্রে জানা যায়,গত ১৫ জুলাই বিকেলে সীতাকুণ্ডের সলিমপুর এলাকার জঙ্গল সলিমপুর ও আলীনগর এলাকায় প্রস্তাবিত জেলা প্রশাসনের প্রকল্প পরিদর্শনে যান চট্টগ্রাম জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ওইদিন কার্যক্রম শেষে ফিরে আসার সময় আলীনগর এলাকায় পরিদর্শন টিমের সঙ্গে থাকা স্থানীয় সলিমপুর ইউনিয়ন পরিষদের(ইউপি)সদস্য আরিফকে গাড়ি থেকে নামিয়ে মারধর করা হয়।এ ঘটনায় ইয়াছিনের নেতৃত্বে প্রায় ২৫ জন সন্ত্রাসী অংশ নেয় বলে অভিযোগ আছে।এসময় স্থানীয় ইউপি চেয়ারম্যানের গাড়িও ভাঙচুর করা হয়।

এ ঘটনায় ১৬ জুলাই আহত আরিফের ভাই আবদুল আলীম বাদী হয়ে সীতাকুণ্ড থানায় মামলা করেন। মামলায় ইয়াছিনসহ ছয়জনের নাম উল্লেখ করে ও ১৫-১৬ জনকে অজ্ঞাতানামা আসামি করা হয়।ওই মামলায় সোমবার দুপুরে আদালত চত্বর থেকে ইয়াছিনকে গ্রেপ্তার করা হয়।

সীতাকুণ্ড থানার পরিদর্শক(তদন্ত)সুমন বণিক বলেন,ইয়াছিনের নামে হত্যা,গুম,সরকারি জায়গা দখলসহ নানা অভিযোগে বেশ কিছু মামলা রয়েছে।ইয়াছিন সীতাকুণ্ড এলাকার কুখ্যাত ভূমিদস্যু। আলীনগর এলাকার পাহাড়খেকো হিসেবে পরিচিত।দীর্ঘদিন ধরে সলিমপুর এলাকায় সরকারি ও ব্যক্তি মালিকানাধীন জায়গা দখল করে সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে আসছিল ইয়াছিন।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!