ডা.আফছারুল আমীন আর নেই।

0 ৭৮০,৮৯১

চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য,চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ডা.আফসারুল আমীন মারা গেছেন।শুক্রবার(২ জুন)বিকেল ৪ টায় রাজধানীর স্কয়ার হাসপাতালে তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন।

ডা.আফসারুল আমীন দীর্ঘ প্রায় ৩ বছর ধরে ফুসফুসের ক্যান্সারে ভুগছিলেন।তিনি দেশে ও বিদেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। অবশেষে চিকিৎসকদের সব চেষ্টা ব্যর্থ করে তিনি মারা গেছেন।

ডা.আফসারুল আমীনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তার ব্যক্তিগত সহকারী দিদার উর রহমান তুষার।তিনি বলেন,মরদেহ চট্টগ্রামে নিয়ে আসার জন্য প্রস্তুতি নেওয়া হচ্ছে।আগামীকাল কখন,কোথায় জানাজা হবে এ বিষয়ে এখনো পারিবারিক সিদ্ধান্ত হয়নি।

আফছারুল আমীন চট্টগ্রাম-১০ আসনে ২০০৮ সালে সাংসদ নির্বাচিত হন।এরপর তাঁকে মন্ত্রী করা হয়। প্রথমে নৌপরিবহন মন্ত্রণালয় এবং পরে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রীর দায়িত্ব পালন করেন।২০১৪ সালের ৫ জানুয়ারির সংসদ নির্বাচনেও তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাংসদ নির্বাচিত হন।

সর্বশেষ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১০ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়ে ২০১৯ সালের ৩ জানুয়ারি তিনি শপথবাক্য পাঠ করেন।গত দুই সংসদে তাঁকে শিক্ষা মন্ত্রণালয়ের মতো গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করেন প্রধানমন্ত্রী।

ডা.আফছারুল আমীন ও ডা. কামরুন্নেছা দম্পতির জ্যেষ্ঠ সন্তান ফয়সাল আমিন উচ্চশিক্ষা শেষ করে ব্যবসায় নিজের ক্যারিয়ার দাঁড় করাচ্ছেন।ছোট ছেলে ডা.মাহিদ বিন আমিন চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয় সহকারী রেজিস্ট্রার।তাদের নামকরা চিকিৎসক মা অধ্যাপক কামরুন্নাহার ২০১৮ সালে সোহরাওয়ার্দী হাসপাতাল থেকে অবসর গ্রহণ করেন।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!