দেশকে খাদের কিনার থেকে তুলেছেন শেখ হাসিনা : চট্টগ্রামে শান্তি সমাবেশে আ জ ম নাছির

0 ৫০৬,৬৬৭

মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন,আওয়ামী লীগ কখনো অসাংবিধানিক ও অবৈধ পন্থায় ক্ষমতায় আসেনি,এসেছে জনগণের ম্যানডেট নিয়ে।আজকে যারা আওয়ামী লীগকে ক্ষমতা থেকে উৎখাতের জন্য অরাজকতা ও নাশকতার পথ বেছে নিয়েছে তারা ক্ষমতায় এসেছিল অসাংবিধানিক ও অবৈধ পথে।শনিবার(২৫ ফেব্রুয়ারি)বিকেলে নগরে দারুল ফজল মার্কেটের সামনে বনফুল চত্বরে আয়োজিত শান্তি সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।কেন্দ্রীয় আওয়ামী লীগ ঘোষিত বিএনপি-জামায়াতের অরাজকতা, নাশকতা ও বিশৃঙ্খলা সৃষ্টির অপপ্রয়াসের বিরুদ্ধে এ আয়োজন করে মহানগর আওয়ামী লীগ।

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন,আওয়ামী লীগ ধারাবাহিকভাবে ১৪ বছর ক্ষমতার মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে খাদের কিনার থেকে তুলে যে স্থানে উত্তীর্ণ করেছেন তা আজ বিশ্ববাসী অবাক বিস্ময়ে তাকিয়ে রয়।১৪ বছর আগে বিএনপি দেশকে কোন অবস্থায় রেখে গিয়েছিল সেদিকে যদি ফিরে তাকাতে হয় তাহলে অন্ধকার ছাড়া আর কিছুই দেখার নেই।ওই সময়ে বাংলাদেশ দুর্নীতিতে বারবার চ্যাম্পিয়ন হয়েছিল।রিজার্ভের পরিমাণ ছিল মাত্র ৬ বিলিয়ন ডলার।তখন উন্নত দেশগুলো এদেশে বিনিয়োগ করতে উৎসাহী ছিল না।অথচ আজকের চিত্র সম্পূর্ণ বিপরীত।এখন দেশে ইউরোপ,আমেরিকা,মধ্যপ্রাচ্যসহ সারাবিশ্বের অর্থনীতিতে অগ্রসর দেশগুলো বাংলাদেশে বিনিয়োগ করতে আগ্রহী।

তিনি আরও বলেন,বিএনপি গণতান্ত্রিক রাজনীতিক দল নয়।তারা মুখে এক কথা বলে অন্তরে ধারণ করে তার বিপরীত।তারা বুঝে গেছে নিয়মতান্ত্রিক পন্থায় সাংবিধানিক ও গণতান্ত্রিক প্রক্রিয়ায় তারা ক্ষমতায় যেতে পারবে না।নির্বাচন হবে সাংবিধানিক ও স্বাধীন নির্বাচন কমিশনের অধীনে।এর বাইরে বিএনপির ক্ষমতা দখলের স্বপ্ন হলো দেশে আরেকটি ১৫ আগস্টের মত ট্র্যাজেডি ঘটানো।তবে এখন আর কোনোভাবেই তা সম্ভব নয়।কেননা এখন ১৯৭৫ সাল নয়,এখন ২০২৩ সাল।২০২৩ সালে বাংলাদেশ অনেকদূর এগিয়ে গেছে এবং অনেক উচ্চতায় উঠে গেছে।আমরা আগামী নির্বাচন পর্যন্ত রাজপথে আছি, থাকব।কারণ শুধুমাত্র ক্ষমতা নয়; জনগণ এবং রাজপথ আওয়ামী লীগের মূল ঠিকানা ও ক্ষমতার উৎস।

মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন সহসভাপতি অ্যাড. সুনীল কুমার সরকার,অ্যাড. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল,উপদেষ্টা সফর আলী,সাংগঠনিক সম্পাদক শফিক আদনান,আইন বিষয়ক সম্পাদক অ্যাড.শেখ ইফতেখার সাইমুল চৌধুরী,তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর,বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী,শ্রম সম্পাদক আব্দুল আহাদ,ফিরোজ আহমদ,মোজাহেরুল ইসলাম চৌধুরী,ইকবাল হাসান ও ফয়জুল্লাহ বাহাদুর।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সম্পাদকমণ্ডলীর সদস্য মাহবুবুল হক মিয়া,শহিদুল আলম,নির্বাহী সদস্য ইঞ্জিনিয়ার বিজয় কৃষাণ চৌধুরী,মো. জাবেদ,বেলাল আহমদ,সিদ্দিক আলম, স্বপন কুমার মজুমদার,আব্দুল হান্নান,নুরুল আজিম নুরু,আব্দুল আজিজ মোল্লা,মো. আলী নেওয়াজ,আসিফ খান,মো. সেলিম রেজা,ফারুক আহমেদ,অ্যাড. শাহেদুল আজম শাকিল ও আকবর আলী আকাশ।

এদিকে আজ একই সময়ে নগরের ইপিজেড চত্বরে হাজী জহুর আহমদের সভাপতিত্বে ও আসলাম হোসেনের সঞ্চালনায় শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়।এতে বক্তব্য রাখেন কামরুল হাসান বুলু,মো. ইলিয়াছ, আব্দুল হালিম,এএসএম ইসলাম,আবু তাহের,মো. ইলিয়াছ,ছালেহ আহমদ চৌধুরী,ইস্কান্দর মিয়া,জয়নাল আবেদীন আজাদ,মো. হাসান ও জানে আলম।

এছাড়া কাপ্তাই রাস্তার মাথায় আবু তাহেরের সভাপতিত্বে ও সাইফুদ্দীন খালেদের সঞ্চালনায় শান্তি সমাবেশে বক্তব্য রাখেন নোমান আল মাহমুদ,জোবাইরা নার্গিস খান,নুর মো. নুরু,অ্যাড. আইয়ুব খান,নাজিম উদ্দীন,আশরাফুল আলম,জসীম উদ্দীন ও খালেদ মাসুক খান।

অন্যদিকে অক্সিজেন মোড়ে খলিলুর রহমানের সভাপতিত্বে ও সাহেদ ইকবাল বাবুর সঞ্চালনায় শান্তি সমাবেশে বক্তব্য রাখেন দিদারুল আলম চৌধুরী,গাজী শফিউল আজিম, জাফর আলম চৌধুরী,সৈয়দ আমিনুল হক,আতিকুর রহমান,জামাল উদ্দীন,মো. ইয়াকুব,রুহুল আমিন মুন্সী ও আব্দুল মালেক।

অলংকার চত্বরে নঈম উদ্দীন আহমদ চৌধুরীর সভাপতিত্বে ও এরশাদ মামুনের সঞ্চালনায় শান্তি সমাবেশে বক্তব্য রাখেন খোরশেদ আলম সুজন,বদিউল আলম,মো. হোসেন, সাইফুদ্দীন খালেদ বাহার,ড. নেছার উদ্দীন আহমেদ মঞ্জু,মোরশেদ আক্তার চৌধুরী,রেজাউল করিম কায়সার,সৈয়দ মাহমুদুল হক,মহানগর যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকা, সুলতান চেয়ারম্যান,কাজী আলতাফ হোসেন,নুরুল আমিন কালু,সরওয়ার মোর্শেদ কচি,দিলদার খান দিলু ও নাজিমুল ইসলাম মজুমদার।

আপনার মতামত লিখুন

Your email address will not be published.

error: Content is protected !!